ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সন্তানদের আয়োজনে উৎসব

নায়করাজের বিয়ের ৫০ বছর

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১১
নায়করাজের বিয়ের ৫০ বছর

‘আমাদের দেশের মানুষদের গড় আয়ু খুব বেশি না। তাই খুব কম মানুষই বিয়ের পঞ্চাশ বছর পূর্ণ করতে পারেন।

সেই হিসেবে আমরা সৌভাগ্যবান, আমাদের বিয়ের পঞ্চাশ বছরে পা রাখতে যাচ্ছি। আমি সবার কাছে দোয়া চাই যেন দিনটিতে আমি আমার স্ত্রী-পরিবারসহ সবার সাথে আনন্দে সময় কাটাতে পারি। ’ বিয়ের ৫০ বছরে পদার্পণ সামনে রেখে কথাগুলো বললেন নায়করাজ রাজ্জাক।

বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক রাজ্জাক ১৯৬২ সালের ২ মার্চ কলকাতার টালিগঞ্জে খায়রুন্নেসার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। সেই হিসেবে আগামী ২ মার্চ নায়করাজ রাজ্জাক তার বিয়ের পঞ্চাশ বছরে পা রাখছেন। এই বিশেষ দিনটিকে স্মরণীয় করার জন্য নায়করাজ রাজ্জাকের তিন ছেলে বাপ্পারাজ, বাপ্পী ও সম্রাট এবং মেয়ে ময়না নানা পরিকল্পনা হাতে নিয়েছেন। ঢাকার একটি ভেন্যুতে এ উপলক্ষে আয়োজন করা হচ্ছে উৎসব। এরই মধ্যে এই অনুষ্ঠানে কে কে উপস্থিত থাকবেন তার একটি প্রাথমিক তালিকাও চূড়ান্ত করা হয়েছে।

নায়করাজ রাজ্জাক ১ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালের ফাইটে স্ত্রীর চিকিৎসার জন্য কলকাতা গেছেন । ১০  ফেব্র“য়ারি তিনি ঢাকায় ফিরবেন। যাবার আগে তিনি সন্তানদের বললেন, আমি যাদের সঙ্গে চলচ্চিত্র জীবনের সুন্দর সময়গুলো পার করেছি তাদের প্রত্যেকেই আশা করি আমার জীবনের বিশেষ এই দিনটিতে উপস্থিত রাখার চেষ্টা করবে।

খায়রুন্নেসার সঙ্গে বিয়ের পরপরই রাজ্জাকের জীবনে একের পর এক সাফল্য আসতে থাকে। নায়করাজ তখন থেকেই ভালোবেসে স্ত্রীকে লক্ষ্মী বলে ডাকতে শুরু করেন এবং এখনো লক্ষ্মী বলেই ডাকেন। ১৯৭০ সালে ঢাকার গুলশানে বাড়ি বানিয়ে স্ত্রীকে তা উপহার দেন, বাড়ির নাম দেয়া হয় ‘ লক্ষ্মীকুঞ্জ’। ১৯৭২ সালে রাজলক্ষ্মী প্রোডাকশন প্রতিষ্ঠার মাধ্যমে ‘রংবাজ’ ছবিটি প্রযোজনা করে চলচ্চিত্র ব্যবসায় যুক্ত হন। ১৯৮৪ সালে ঢাকার উত্তরায় গড়ে তোলেন শপিংমল রাজলক্ষ্মী কমপ্লেক্স। নিজের প্রতিটি কাজের সঙ্গেই নিজের স্ত্রীর নাম যুক্ত রেখেছেন রাজ্জাক।

বাংলাদেশ সময় ১৭১৫, ফেব্রুয়ারি ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।