ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১৬ বছর পর দিতির গানের অ্যালবাম

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১১
১৬ বছর পর দিতির গানের অ্যালবাম

পারভীন সুলতানা দিতিকে সবাই অভিনেত্রী হিসেবেই চেনেন। কিন্তু অভিনয়ে আসার অনেক আগে থেকেই তিনি গান করেন।

গান শিখেছেন খুব ছোটবেলা থেকে। ১৯৯৫ সালে অনুপম রেকর্ডিং মিডিয়ার ব্যানারে দিতির প্রথম একক অ্যালবাম ‘তোমার ও চোখে’ বাজারে আসে। প্রায় ১৬ বছর পর এবারের ভালোবাসা দিবসে বের হচ্ছে দিতির দ্বিতীয় একক অ্যালবাম।

দ্বিতীয় একক প্রসঙ্গে দিতি বললেন, অভিনয় নিয়ে আমাকে প্রতিদিনই ব্যস্ত থাকতে হয়। গানের জন্য তাই সেভাবে সময় দেয়া সম্ভব হয়ে উঠেনি। তবু মাঝেমধ্যে সময় পেলেই গানের চর্চা চালিয়ে গেছি।   অনেক দিন আগে শুরু করেছিলাম আমার দ্বিতীয় গানের অ্যালবাম। কাছের মানুষদের অনুরোধে অ্যালবামটির কাজ এবার শেষ করলাম।

দিতির দ্বিতীয় অ্যালবামটি বাজারে আসছে লেজার ভিশনের ব্যানারে মিউজিক ভিডিও ফরম্যাটে। এতে গান থাকছে দশটি। এর মধ্যে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন দিতি ও তার মেয়ে লামিয়া। গানের কথা হচ্ছে ‘মাগো তুমি ছাড়া এতো বড় পৃথিবীটা দেখা হতো না’। এই গানটি নিয়েই সবচেয়ে বেশি প্রত্যাশা দিতির। গানটি সম্পর্কে তিনি বলেন, প্রায় দু বছর আগে আমি আর আমার মেয়ে এই গানে কণ্ঠ দিয়েছি। লামিয়া কখনো গান শিখেনি। কিন্তু সে এত চমৎকার গেয়েছে যে আমি অবাক না হয়ে পারিনি।

‘ফিরে যেন আসি’ শীর্ষক দিতির দ্বিতীয় এ অ্যালবামের সাতটি গান লিখেছেন শহীদুল্লাহ ফরায়েজী। বাকি তিনটি গান লিখেছেন মিলন খান। সাতটি গানের সুর ও সঙ্গীতায়োজন করেছেন আজাদ মিন্টু এবং বাকি তিনটি করেছেন পল্লব স্যানাল। গানগুলোর চিত্রায়ণ হয়েছে কানাডা, ব্যাংকক ও বাংলাদেশের বিভিন্ন মনোরম লোকেশনে।

গানের সঙ্গে দিতির যোগাযোগ সেই শৈশবে। কথা বলা শেখার শুরুর পাশাপাশি মায়ের কাছ থেকে গান শিখতে শুরু করেন। একটু বড় হলে শেখেন ওস্তাদজির কাছ থেকে। ১৯৭৮ সালে তিনি বাংলাদেশ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় লোকসঙ্গীতে প্রথম হয়ে জাতীয় পুরস্কার অর্জন করেন। ‘নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে পরে চলচ্চিত্রে কাজ শুরু করলে গানের সাথে তার সম্পৃক্ততা কমে যায়। তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘আমিই ওস্তাদ’-এ তিনি প্রথম ও শেষবারের মতো প্লেব্যাক করেন। তার গাওয়া গানটি অঞ্জু ঘোষের লিপে গিয়েছিল। প্রথম একক অ্যালবাম ‘তোমার ও চোখে’-এর ১৬ বছর পর দ্বিতীয় একক অ্যালবাম ‘ফিরে যেন আসি’ নিয়ে দিতির প্রত্যাশা, গানগুলো শ্রোতাদের ভালো লাগবে।

বাংলাদেশ সময় ১৪০০, জানুয়ারি ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।