ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিশ্বকাপের এক গানে ২৬ শিল্পী

বিনোদন প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১১
বিশ্বকাপের এক গানে ২৬ শিল্পী

‘আজ জেগে ওঠো জনতা বিশ্ব ক্রিকেটের উৎসবে, কণ্ঠ মেলাও সবে’ শীর্ষক একটি গানে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় ২৬ জন শিল্পী। বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে লেজার ভিশনের প্রযোজনায় ‘জেগে ওঠো’ নামের একটি অ্যালবামের এই থিম সংয়ে যোগ করা হয়েছে রেকর্ডসংখ্যক শিল্পীর কণ্ঠ।

গানটির কথা লিখেছেন শ্রাবণ, সুর ও সঙ্গীত পরিচালনায় রয়েছেন তমাল।

২৬ জন শিল্পীর গাওয়া গানটি সম্পর্কে সঙ্গীত পরিচালক তমাল বললেন, বিশ্বকাপ ক্রিকেট নিয়ে গান করব এমন কোনো পরিকল্পনাই ছিল না আমার। কিন্তু লেজার ভিশন থেকে যখন বলা হলো একটি গান করার জন্য, তখন বলেছি, যদি ভালো গীতি-কবিতা আর সুরের সংমিশ্রণ ঘটাতে পারি তবেই গানটি শ্রোতাদের কাছে তুলে ধরব। মিউজিক করতে বসে দেখলাম, সব কিছু আমার মনের মতোই হচ্ছে। শেষে সব মিলিয়ে একটি চমৎকার গান দাঁড়িয়ে গেল। ঠিক করলাম রেকর্ডসংখ্যক শিল্পীকে দিয়ে আমি গানটি গাওয়াবো। ব্যয়বহুল হলেও আমার প্রস্তাবে লেজারভিশন সাড়া দিয়েছে। দেশের জনপ্রিয় মোট ২৬ জন শিল্পী গানটিতে কণ্ঠ দিচ্ছেন । বিশ্বকাপ ক্রিকেটের দিনগুলোতে এই গানটি লোকজনের মুখে মুখে শোনা যাবে বলে আমি আশা করি।

গানটিতে কণ্ঠ দেয়ার জন্য তমাল সবার আগে কথা বলেন ব্যান্ড তারকা পার্থ বড়ুয়ার সঙ্গে। ২৬ জন শিল্পীকে নিয়ে একটি গান হবে, এই পরিকল্পনা শুনে তিনি মুগ্ধ হয়ে সানন্দে রাজি হয়ে যান। বিশ্বকাপ ক্রিকেট নিয়ে বিগ বাজেটের এই গানে একে একে কণ্ঠ দিয়েছেন সুজিত মুস্তফা, নকিব খান, লাকী আখন্দ, ফেরদৌস ওয়াহিদ, সামিনা  চৌধুরী, মাকসুদ, পার্থ বড়ুয়া, শাহেদ, নাসিম আলী খান, বিপ্লব, কানিজ সুবর্ণা, টিপু (অবসকিউর), পান্থ কানাই, সুমন (পেন্টাগন), তরুণ (ট্র্যাপ), লিংকন (আর্টসেল), শাহরুখ, রাসেল (নাগরিক) শহীদ ও তমাল নিজে। দেশের জনপ্রিয় আরো দুটি ব্যান্ডের ছয়জন শিল্পীর কণ্ঠ দেয়া এখনও বাকি রয়েছে বলে জানান তমাল। চলতি সপ্তাহেই গানটির কাজ শেষ হবে।

 ‘জেগে ওঠো’ শিরোনামের অ্যালবামটির সব গানই থাকবে বিশ্বকাপ ক্রিকেট ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিয়ে। দেশের জনপ্রিয় ব্যান্ড তারকারা অ্যালবামটির বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন। বিশ্বকাপ ক্রিকেট উপলে এই অ্যালবামটি আগামী সপ্তাহে বাজারে আসবে বলে জানিয়েছে লেজার ভিশন।

বাংলাদেশ সময় ২২০০, জানুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।