ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিজ দলের কারণেই মুক্তি পেল না শতাব্দীর ছবি

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট, কলকাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১১
নিজ দলের কারণেই মুক্তি পেল না শতাব্দীর ছবি

ভারতীয় সেন্সর বোর্ডের আঞ্চলিক দফতরের সবুজ সঙ্কেত না পাওয়ার জন্য ২১ জানুয়ারি শুক্রবার মুক্তি পেল না তৃণমূল সাংসদ ও টালিউডের অভিনেত্রী শতাব্দী রায় পরিচালিত সিনেমা ‘পরিবর্তন’।

জানা গেছে, ‘এই আঞ্চলিক দফতরের সভাপতি কলকাতার সাবেক মেয়র ও তৃণমূল নেতা সুব্রত মুখার্জি এবং সদস্যদের মধ্যে আছেন তৃণমূলের রাজ্য বিধানসভার সদস্য অরূপ বিশ্বাস ও কলকাতার পুরসভার সভাপতি সচ্চিদানন্দ ব্যানার্জি।

মূলত তাদেরই আপত্তিতে সিনেমাটি মুক্তির জন্য আপাতত ছাড়পত্র পায়নি। ’

একটি সূত্র থেকে জানা গেছে, এই সিনেমাটি বর্তমান রাজনৈতিক ঘটনার। এতে দেখানো হয়েছে কীভাবে রাজ্যের বিরোধী দলনেত্রী মুখ্যমন্ত্রী হচ্ছেন নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে। এরপর সেই নেত্রীই আবার একজন সরকারি কর্মচারীর ফাঁসির আদেশ দেবেন। আর এই অংশটি নিয়েই নাকি আপত্তি।

সূত্রটি আরও জানাচ্ছে, সিনেমার নাম নিয়েও নাকি আপত্তি আছে রয়েছে সেন্সর বোর্ডের সদস্যদের একাংশের।

এ প্রসঙ্গে শতাব্দী রায় বাংলানিউজকে বলেন, সিনেমার কোনও কোনও অংশ বদলাতে বলা হয়েছে। আমি প্রয়োজনীয় পরিবর্তন করব। আশা করছি ফেব্রুয়ারিতে মুক্তি পাবে। রদবদল কিছুটা ঘটবে ঠিকই, তবে আমি সিনেমার নাম ‘পরিবর্তন’ বদলাব না।

তিনি আরও বলেন, সেন্সর বোর্ড একের পর এক সিনেমা নিয়ে আপত্তি জানাচ্ছে। অভিনেত্রী হিসাবে আমি উদ্বিগ্ন। বিষয়টি নিয়ে দলনেত্রী মমতা ব্যানার্জির সঙ্গে কথা বলব।

এই ঘটনায় কলকাতার রাজনৈতিক মহল মনে করছে, মমতা ব্যানার্জির প্রতি অত্যধিক আনুগত্য দেখাতে গিয়ে সিনেমাটি বানিয়ে ছিলেন শতাব্দী। বর্তমান সময় ও রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনের আগে সিনেমাটি ভালো ব্যবসায়িক সাফল্য পাবে এটাও ভেবেছিলেন। কিন্তু তার নিজ দলের একাংশ এটা ভালো চোখে দেখছে না বলেই সিনেমার মুক্তি আটকে দিয়েছে।

বাংলাদেশ সময় ১৯০৫, জানুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।