ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বলিউডের ৫ ত্রিশোর্ধ্ব কুমারী

তোফাজ্জল লিটন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১১
বলিউডের ৫ ত্রিশোর্ধ্ব কুমারী

বলিউডের অনেক নায়িকা বিয়ে করেও তাদের ক্যারিয়ার ধরে রেখেছেন অবিবাহিত তরুণীদের মতোই। আবার ক্রেজ নষ্ট হওয়ার ভয়ে বিয়ে করছেন না এমন নায়িকার সংখ্যাও কম নয়।

৩২ বছর বয়সটা জীবনের জন্য একেবারে কম নয়। আমরা বেছে নিয়েছি তাদের যারা এ বয়সে বা এর চেয়েও বেশি বয়সে বিয়ে না করেও বলিউড সাম্রাজ্যে আছেন দোর্দ- প্রতাপের সঙ্গে।

রানী মুখার্জি
বাঙালি এ অভিনেত্রী ‘বিয়ের ফুল’ বাংলা ছবির মাধ্যমে ১৯৯২ সালে চলচ্চিত্র জগতে প্রথম প্রবেশ করেন। আঠারো বছর ধরে অভিনয় করা এ নায়িকা সাম্প্রতিক ‘নো ওয়ান কিল্ড জেসিকা’ ছবির মাধ্যমে আবারও তার অভিনয়প্রতিভার প্রমাণ রেখেছেন। এখনো তিনি প্রতি ছবির জন্য  কারিনা কাপুর ও প্রিয়াংকা চোপড়ার সমান টাকা পাওয়ার ক্ষমতা রাখেন। তেত্রিশ বছর বয়সী এই অভিনেত্রী ১৯৭৮ সালের ২১ মার্চ কলকাতায় জন্ম গ্রহণ করেন।

শোনা যায়, পরিচালক আদিত্য চোপড়ার সঙ্গে আগামী মাসে তার বিয়ের সব কথা পাকাপাকি হয়ে আছে।

সুস্মিতা সেন
তার শেষ তিনটি ছবি ‘ডু নট ডিস্টার্ব’, ‘মিল গায়া’ এবং ‘নো প্রবলেম’ দর্শকের কাছে বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। কে অস্বীকার করবে ৩৫ বছরের এ ‘কুমারী মাতা’ (কারণ তার দত্তক সন্তান রয়েচে) এখনো অনেক পুরুষের হৃদয় ভেঙ্গে চলেছেন। যদি আমাদের কথা বিশ্বাস না হয় তবে জিজ্ঞাসা করতে পারেন বিক্রম ভাট, সঞ্জয় নারাং, সবির ভাটিয়া, রণদ্বীপ হোদা, মোদাচ্ছর আজিজ এবং মনোব মেননকে। তারা প্রত্যেকেই সুস্মিতার প্রেমে হাবুডুবু খেয়েছেন।

সুস্মিতা সেন আঠারো বছর বয়সে ঐশ্বরিয়াকে পরাজিত করেন ১৯৯৪ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতায়। সে বছর তিনি এ মুকুট পরলেও চলচ্চিত্রে আসেন ১৯৯৬ সালে ‘দস্তাক’ ছবির মাধ্যমে।

বিপাশা বসু
তরুণদের হার্টথ্রব-খ্যাত এ বলিউড কন্যা এ বছর ৩২ বছরে পর্দাপণ করেছেন। ১৯৭৯ সালের ৭ জানুয়ারি বাঙালি এ অভিনেত্রী নয়াদিল্লিতে জন্মগ্রহণ করেন। চলচ্চিত্রে আসেন ২০০১ সালে ‘আজনবি’ ছবির মাধ্যমে। জন আব্রাহামের সঙ্গে ২০০২ সাল থেকে প্রণয়ের সম্পর্ক থাকলেও এখনো তিনি লাখ লাখ  পুরুষের হৃদকম্পনের কারণ।

বিদ্যা বালান
ভারতীয় নারীর ঐতিহ্যবাহী শাড়িতে দেখা ‘পরিণীতা’র বিদ্যা বালানকে ‘ইশকিয়া’তে বন্দুক হাতে দেখে আমরা মুগ্ধ হই। তিনি তার নিজস্ব ফ্যাশন ও অভিনয় আঙ্গিকের জন্য বলিউডে আলোচিত-সমালোচিত। তার এ নিজস্বতার জন্যই আমরা তাকে এ তালিকায় রেখেছি। এ নায়িকা সাম্প্রতিক ‘নো ওয়ান কিল্ড জেসিকা’ ছবিতে অভিনয় করে পুনরায় সমালোচকদের প্রশংসা পেয়েছেন। ৩৩ বছর বয়সী এ অভিনেত্রী ২০০৩ সালে বাংলা ছবি ‘ভালো থেকো’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে আসেন। ১৯৭৮ সালের ১ জানুয়ারি তিনি কেরালায় জন্মগ্রহণ করেন।

প্রীতি জিনতা
বলিউডের সত্যিকারের ‘বাবলি গার্ল’ প্রীতি জিনতা। মিষ্টি হাসির জন্য খ্যাত ৩৫ বছরের এ অভিনেত্রী ১৯৭৫ সালের ৩১ জানুয়ারি হিমাচল প্রদেশের শিমলায় জন্মগ্রহণ করেন। ‘দিল সে’ ছবির মাধ্যমে ১৯৯৮ সালে তিনি চলচ্চিত্রে আসেন। সর্বশেষ ২০১০ সালে অভিনয় করছেন জানু বড়ুয়া পরিচালিত ‘হার পাল’ ছবিতে । ১৩ বছরের অভিনয় জীবনে তিনি বেশ কটি মাইলফলক নির্মাণ করেছেন। অভিনয়ের পাশাপাশি বিবিসিতে লেখালেখি করেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অন্যতম দল ‘কিং পাঞ্জাব’-এর মালিকদেরও একজন তিনি।   অভিনয়, লেখালেখি এবং খেলা সব মিলিয়ে বর্ণিল জীবনযাপন করছেন প্রীতি।

বাংলাদেশ সময় ১৯১০, জানুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।