ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দুটি আলাদা স্বাদের নাটক প্রচার হচ্ছে : মাহফুজ আহমেদ

কামরুজ্জামান মিলু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪
দুটি আলাদা স্বাদের নাটক প্রচার হচ্ছে : মাহফুজ আহমেদ মাহফুজ আহমেদ / ছবি: নূর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চ্যানেল আইয়ে প্রচারিত হচ্ছে মাহফুজ আহমেদের পরিচালনায় নতুন ধারাবাহিক নাটক ‘`আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে`। এদিকে আগামী ২১ জানুয়ারি থেকে এটিএন বাংলায় শুরু হচ্ছে তারই আরেকটি নতুন ধারাবাহিক ‘মাগো তোমার জন্য’।

এ নাটকটির শুটিং হয়েছে কাতারে। নাটক দুটি নিয়ে বাংলানিউজের মুখোমুখি মাহফুজ-

`আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে` নাটকটি সম্পর্কে জানতে চাই...

এটি আমার পরিচালিত চতুর্থ ধারাবাহিক নাটক। `আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে`..এই লাইনটির শুনলে গ্রামের অসম্ভব সুন্দর একটি দৃশ্য আমাদের চোখে ভেসে ওঠে। বর্তমানে আমাদের গ্রামগুলোতে উন্নয়নের নামে রাজনীতি প্রবেশ করেছে। ফলে সেই সৌন্দর্য বিনষ্ট হচ্ছে। কে, কারা, কিভাবে এই সোন্দর্য নষ্ট করেছে- সেরকম একটি চিত্রই তুলে ধরা হয়েছে এই নাটকে। নাটকটি লিখেছেন আহসান আলমগীর। চিত্রনাট্য ও পরিচালনা আমার।

নাটকে কি কোন নদীর দৃশ্য আছে?

না। তবে `চা বাগান` নামের একটি গ্রামের দৃশ্যধারণ করেছি। কিন্তু সেখানে চায়ের কোনো নামগন্ধও নেই। মূলত রাজনীতি নিয়ে এগিয়ে চলেছে এ নাটকের গল্প। এ নাটকের অভিনয়শিল্পীরা হলেন মিশা সওদাগর, রিচি সোলায়মান, সুমাইয়া শিমু, মোনালিসা, ফজলুর রহমান বাবু, আরফান, মাজনুন মিজান, আবদুল্লাহ রানা, মুকিত জাকারিয়া, সোহেল খান, ফারুক আহমেদ প্রমুখ।

`মাগো তোমার জন্য` নাটকের কথা বলুন ?


এটিএন বাংলায় ২১ জানুয়ারি থেকে সপ্তাহে তিন দিন প্রতি (মঙ্গল থেকে বৃহস্পতিবার) রাত ৯টা ২০ মিনিটে নাটকটি প্রচার হবে। এটি `তোমার দোয়ায় ভালো আছি মা` নাটকের সিক্যুয়াল বলা যায়। গতবারের নাটকটি ছিল প্রবাসে বসবাসরত পুরুষ শ্রমিকদের জীবনযাত্রা নিয়ে। এবার পুরুষের পাশাপাশি নারী শ্রমিকদের জীবনও দেখানো হয়েছে। তারা একটু সুখের আশায় ভিটে-মাটি, হালের গরু, গহনা সব বিক্রি করে বিদেশে ছুটছে এবং প্রতি পদে পদে অনেক হয়রানির শিকার হচ্ছে। সেটাই তুলে ধরার চেষ্টা করেছি। আর কাতারে এই প্রথম কোনো বাংলাদেশি নাটকের শুটিং হয়েছে।

দেশের বাইরের শুটিং এর অভিজ্ঞতা বলুন?
অভিজ্ঞতার কথা কি আর বলব! টানা ২১ দিন ৪৫ ডিগ্রি সেলসিয়াসে মধ্যপ্রাচ্যে শুটিং করেছি। মোট ৫২ পর্বের নাটক এটি। দুই চ্যানেলে দুটি আলাদা স্বাদের নাটক প্রচার হচ্ছে।

আর আপনার অভিনীত ও অনিমেষ আইচ পরিচালিত `জিরো ডিগ্রি’ নিয়ে বলুন?
এ ছবি হলো সাইলেন্স অ্যাকশন থ্রিলার ছবি। অনিমেষ আইচ সম্পূর্ণ বাণিজ্যিক ছবি পরিচালনা করছেন। আমাদের মোট ৮০ ভাগ ছবির কাজ শেষ। বাকি কাজ দেশের বাইরে করার পরিকল্পনা চলছে। এখানে আমার বিপরীতে অভিনয় করেছেন জয়া আহসান ও রুহি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।