ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গোল্ডেন গ্লোবস ২০১১

সোশ্যাল নেটওয়ার্ক ও গ্লির জয়জয়কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১১
সোশ্যাল নেটওয়ার্ক ও গ্লির জয়জয়কার

লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলটনে ১৬ জানুয়ারির শীতল সন্ধ্যায় চলচ্চিত্র জগতের যে উষ্ণ আসর বসেছিল, সে আসর মাত করেছিল ফেসবুক-কাহিনী নিয়ে তৈরি ‘সোশ্যাল নেটওয়ার্ক’। এর পাশেই ছিল একটি হাইস্কুলের সঙ্গীতদলের কাহিনী নিয়ে তৈরি টেলিভিশন সিরিজ ‘গ্লি’।



‘সোশ্যাল নেটওয়ার্ক’ ছয়টি বিষয়ে মনোনয়ন পেয়ে পুরস্কার পায় চারটি। সেরা ছবি ছাড়াও সেরা পরিচালকের পুরস্কারটি পেয়েছেন এই ছবির পরিচালক ডেভিড ফিনশার। সেরা চিত্রনাট্য আর সেরা সঙ্গীতের পুরস্কারও জয় করেছে ছবিটি।

‘গ্লি’র ঝুলিতে উঠেছে সেরা টেলিভিশন সিরিজ ও দুটি পার্শ্বচরিত্রের পুরস্কার।

এদিকে, অনেক আলোচনা সৃষ্টিকারী ব্রিটিশ ছবি ‘দ্য কিংস স্পিচ’ সাতটি বিষয়ে মনোনয়ন পেলেও জিতেছে মাত্র একটিতে। এই ছবির অভিনেতা কলিন ফার্থ পেয়েছেন সেরা অভিনেতার খেতাব।

অনেককে অবাক করে দিয়ে ‘ব্ল্যাক সোয়ান’-এর ব্যালে শিল্পী নাটালে পোর্টম্যান জয় করে নেন সেরা অভিনেত্রীর পুরস্কার।

সন্তান-সম্ভবা এই অভিনেত্রী আবেগাপ্লুত হয়ে বলেন, ‘আমার মা-বাবাকে অনেক ধন্যবাদ। তাদের জন্য এই পৃথিবীতে এসেছি। এবং এত সুন্দর জীবন উপভোগ করতে পারছি। ’

এ বছর সেরা কমেডির পুরস্কার পেয়েছে সমকামিতা নিয়ে তৈরি ‘দ্য কিডস আর অল রাইট’। এই ছবির অ্যানেট বেনিং পেয়েছেন কমেডিতে সেরা অভিনেত্রীর পুরস্কার। আর কমেডিতে সেরা অভিনেতার পুরস্কারটি পেয়েছেন ‘বার্নিস ভার্সন’-এর পল গিয়ামাত্তি।

সেরা অ্যানিমেটেড ছবির পুরস্কারটি এসেছে ‘টয় স্টোরি থ্রি’র ঘরে। আর সেরা বিদেশি ছবির পুরস্কারটি পেয়েছে ডেনমার্কের ‘ইন এ বেটার ওয়ার্ল্ড’।

লাইফটাইম অ্যচিভমেন্ট পুরস্কার পেয়েছেন আমেরিকার খ্যাতিমান অভিনেতা ও পরিচালক রবার্ট ডি
নিরো।

প্রতি বছর হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন মোট ২৫টি বিভাগে প্রদান করে এই পুরস্কার।

বাংলাদেশ সময় ১৫১১, জানুয়ারি ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।