bangla news
জি সিনে অ্যাওয়ার্ডস

দাবাঙের জয়, শাহরুখ-বিদ্যার হাসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-১৭ ৪:৩০:৪৮ এএম

মানুষের মুখে মুখে এখন ‘মুন্নি বদনাম হুয়ি’...। ‘দাবাং’ ছবির জনপ্রিয় গান। ব্যবসাসফল ছবি হিসেবে বলিউডে ইতিহাস সৃষ্টিকারী দাবাং-এর জয়জয়কার সব দিকেই। একাদশ  জি সিনে অ্যাওয়ার্ডসে সেরা ছবিসহ সাতটি পুরস্কার পেয়েছে  দাবাং।

মানুষের মুখে মুখে এখন ‘মুন্নি বদনাম হুয়ি’...। ‘দাবাং’ ছবির জনপ্রিয় গান। ব্যবসাসফল ছবি হিসেবে বলিউডে ইতিহাস সৃষ্টিকারী দাবাং-এর জয়জয়কার সব দিকেই। একাদশ  জি সিনে অ্যাওয়ার্ডসে সেরা ছবিসহ সাতটি পুরস্কার পেয়েছে  দাবাং। অন্যদিকে সেরা পরিচালক ও সেরা অভিনেতাসহ ‘মাই নেম ইজ খান’ পেয়েছে ৬টি পুরস্কার।

পুরস্কারের শীর্ষে  থাকলেও শাহরুখ খানের মতো শেষ হাসিটা হাসতে পারেননি দাবাংয়ের নায়ক সালমান খান। কারণ ‘মাই নেম ইজ খান’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কারটি জিতে নিয়েছেন শাহরুখ খান। সেরা পরিচালকের পুরস্কারটাও গেছে এই ছবির নির্মাতা করণ জোহরের হাতে। আর ‘ইশকিয়া’ ছবিতে সাবলীল অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন বিদ্যা বালান।

এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ১৪ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় সিঙ্গাপুরের হোটেল মেরিনা বের স্যান্ডস গ্র্যান্ড বলরুমে প্রদান করা  হয় একাদশ  জি সিনে অ্যাওয়ার্ডস।

জনপ্রিয়তার ক্যাটাগরিতে সেরা ছবির পুরস্কারটি পেয়েছে ‘দাবাং’। পাশাপাশি সেরা নবীন অভিনেত্রী সোনাী সিনহা, সেরা সঙ্গীত সাজিদ-ওয়াজিদ, সেরা নবীন পরিচালক ও স্ক্রিন প্লে অভিনব কাশ্যপ, সেরা অ্যাকশন ভিজায়ের মাস্টার, বছরের সেরা গান মুন্নি বদনাম...এর সবই দাবাং ছবির।

‘মাই নেম ইজ খান’ও পুরস্কারের দৌড়ে কম যায়নি। এটি  পুরস্কার পেয়েছে ৬টি বিভাগে। সেরা অভিনেতা-পরিচালক ছাড়াও এ ছবির জন্য সেরা নারী গায়িকা হয়েছেন রিচা শর্মা, সেরা কাহিনীকার হয়েছেন করন জোহর ও শিবানী ভাতিজা, সেরা সাউন্ড পরিকল্পনা দীলিপ শুভ্র মানিয়ম এবং বেস্ট মার্কেটেট ফিল্মের পুরস্কারও পেয়েছে এ ছবিটি।

 এছাড়া ‘রাজনীতি’ ছবিতে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেয়েছেন অর্জুন রামপাল । ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই’ ছবিতে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী হয়েছেন প্রাচী দেশাই।  ‘ব্যান্ড বাজা বারাত’-এর জন্য  সেরা নবীন অভিনেতা হয়েছেন রণবীর সিং। আর এবারের আসরে আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন অভিনেতা শত্রুঘœ সিনহা।

জনপ্রিয়তার বিভাগে পুরস্কার না  পেলেও  হৃতিক ও ঐশ্বরিয়া জুরি বোর্ডের চোখে সেরা অভিনেতা-অভিনেত্রী। গুজারিশ ছবিতে অভিনয়ের জন্য এই জুটিকে  সেরা অভিনয়ের পুরস্কার দেওয়া হয়। জুরি বিভাগে সেরা ছবি উড়ান। সেরা পরিচালক এই ছবির নির্মাতা বিক্রমাদিত্য মতওয়ানি।

বাংলাদেশ সময় ১৪২৫, জানুয়ারি ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-01-17 04:30:48