ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেলিম আল দীন স্মরণ উৎসবের উদ্বোধন

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১১
সেলিম আল দীন স্মরণ উৎসবের উদ্বোধন

ঢাকা: নাট্যাচার্য সেলিম আল দীনের তৃতীয় প্রয়াণদিবসে রাজধানীর শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালায় শুক্রবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘সেলিম আল দীন স্মরণ-২০১১’।

বিকেলে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিশিষ্ট শিাবিদ ড. মুস্তাফা নূর-উল ইসলাম।



সেলিম আল দীনকে উৎসর্গ করা ‘স্বপ্নদলে’র সঙ্গীত-কোরিওগ্রাফি ‘পুণ্যশ্লোক হে সেলিম আল দীন’ পরিবেশনের মধ্য দিয়ে উৎসবের সূচনা হয়।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেলিম আল দীনের রচনা ও সুরে ফাহমিদা নবীর গাওয়া গানের অ্যালবামের মোড়ক উন্মোচন করেন তার সহধর্মিণী বেগমজাদী মেহেরুন্নেসা।

উৎসবে শুক্রবার মঞ্চায়িত হয় ঢাকা থিয়েটারর ‘ধাবমান’ ও প্যানোটমাইম মুভমেন্টের ‘প্রাচ্য’।

শনিবার বিকেলে থাকছে স্বপ্নদলের প্রযোজনা ‘ফেস্টুনে লেখা স্মৃতি’ এবং সন্ধ্যা সাতটায় সেলিম আল দীন রচিত ‘হরগজ’। ‘ফেস্টুনে লেখা স্মৃতি’র প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

সেলিম আল দীনের মুক্তিযুদ্ধের স্মৃতিকথা অবলম্বনে ‘ফেস্টুনে লেখা স্মৃতি’র নাট্যরূপ দিয়েছেন ড. জাহারাবী রিপন। প্রযোজনাটির নির্দেশনা উপদেষ্টা জাহিদ রিপন এবং যৌথভাবে নির্দেশনা দিয়েছেন সামাদ ভূঞা ও রওনক লাবণী। আর ‘হরগজ’- এর নির্দেশনা দিয়েছেন জাহিদ রিপন।

‘সেলিম আল দীন স্মরণ-২০১১’ অনুষ্ঠানমালার আয়োজন করেছে যৌথভাবে বাংলাদেশ শিল্পকলা একডেমী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, ঢাকা থিয়েটার ও বাংলাদেশ গ্রাম থিয়েটার এবং সহযোগী দল হিসেবে রয়েছে স্বপ্নদল ও দ্যাশ বাংলা থিয়েটার।

বাংলাদেশ সময় : ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।