ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৫০ জেলায় ১১০ নাটক নিয়ে দেশব্যাপী পথনাটক উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১
৫০ জেলায় ১১০ নাটক নিয়ে দেশব্যাপী পথনাটক উৎসব

স্বাধীনতার ৪০ বছর উপলক্ষে বাংলাদেশ পথনাটক পরিষদ আয়োজন করছে দেশজুড়ে মাসব্যাপী পথনাটক উৎসব। ‘মুক্তিযুদ্ধের পতাকা হাতে চলেছি মোরা গণতন্ত্রের পাশে’ এ স্লোগান নিয়ে প্রায় ৫০ জেলায় ১১০টি পথনাটকের প্রদর্শনের আয়োজনে করা হয়েছে।

উৎসব শুরু হবে ১৪ জানুয়ারি শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।

এ আয়োজন সম্পর্কে জানাতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ১২ জানুয়ারি বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ পথনাটক পরিষদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পথনাটক পরিষদের সভাপতি এবং এ উৎসবের আহ্বায়ক মান্নান হীরা, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান কিরণ, ডেইলি স্টারের ইভেন্ট সম্পাদক সেলিম শামসুল হুদা, সংস্কৃতি সম্পাদক সাদিয়া আফরিন মল্লিক।

সম্মেলনে জানানো হয় ১৪ জানুয়ারি দিনাজপুর থেকে উৎসব শুরু হবে এবং ১৪ ফেব্রুয়ারি যশোরে নাটক প্রদর্শনীর মাধ্যমে শেষ হবে এ উৎসব।

উৎসব সফল করতে স্থানীয় নাট্যকর্মীদের সহায়তার পাশাপাশি থাকবে একটি জাতীয় কমিটি। এছাড়া বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনেরও সহায়তা নেওয়া হবে।

এ আয়োজন সম্পর্কে  উৎসবের আহ্বায়ক মান্নান হীরা বাংলানিউজকে জানান, ‘স্বাধীনতার ৪০ বছরেও  যুদ্ধাপরাধীদের বিচার হয়নি। তাদের বিচারের দাবি জানাব আমরা এ উৎসবের মাধ্যমে। ’

বাংলাদেশ সময় ২০০৫, জানুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।