ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিনোদন ডেস্ক

আজ নাট্যকর্মী সাবার স্মরণসভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১১
আজ নাট্যকর্মী সাবার স্মরণসভা

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে প্রয়াত তরুণ প্রতিভাবান নাট্যকর্মী সাবিনা ইয়াসমিন সাবার প্রতি শ্রদ্ধা জানাতে এক স্মরণসভার আয়োজন করা হয়েছে। আজ ১২ জানুয়ারি বুধবার সন্ধ্যা ৭টায় রাজধানীর শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিতব্য এ স্মরণসভায় তার স্বজন, সতীর্থ নাট্যকর্মী ও বন্ধুদের যোগ দিতে অনুরোধ করা হয়েছে।



সাবিনা ইয়াসমিন সাবা ঢাকার মঞ্চে কাজ করতেন। তিনি থিয়েটার সেন্টার ও ঢাকা থিয়েটারের মঞ্চকর্মী ছিলেন। পেশা হিসেবেও নাটকই ছিল তার মাধ্যম। কাজ করেছেন টিসিএসডি, আইন ও সালিশ কেন্দ্র এবং মানবাধিকার নাট্য পরিষদে। লন্ডনের উইনচেস্টার বিশ্ববিদ্যালয় থেকে মিডিয়া অ্যান্ড ডেভেলপমেন্ট বিষয়ে তিনি স্নাতক ডিগ্রি নেন।

সাইকোড্রামার ওপর পেশাদার প্রশিণপ্রাপ্ত একমাত্র বাংলাদেশি সাবা এ বিষয়ে বাংলাদেশসহ ভারত, জার্মানি, ইংল্যান্ড ও আমেরিকায় বহু প্রশিণ কর্মসূচি পরিচালনা করেছেন। তিনি যুক্তরাষ্ট্রেও গিয়েছিলেন এ বিষয়ে আরো উচ্চতর প্রশিণ নিতে। সেখানেই মিসৌরি অঙ্গরাজ্যের কলাম্বিয়ায় ১৭ ডিসেম্বর তিনি আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন। ৫ জানুয়ারি তার মরদেহ ঢাকায় আনার পর আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।

বাংলাদেশ সময় ০০৩০, জানুয়ারি ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।