ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

সিনেমা হল নিয়ে তারেক মাসুদের তথ্যচিত্র

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১
সিনেমা হল নিয়ে তারেক মাসুদের তথ্যচিত্র

খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ সম্প্রতি নতুন একটি তথ্যচিত্র নির্মাণের কাজ শুরু করেছেন। বিষয় হিসেবে বেছে নিয়েছেন সিনেমা হল।



পরিচালক তারেক মাসুদ সারা দেশের বিভিন্ন সিনেমা হল নিয়ে এ তথ্যচিত্র তৈরি করছেন। এ প্রসঙ্গে তিনি বাংলানিউজকে বললেন, বাংলাদেশের চলচ্চিত্রের এখনকার বড় সংকট একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাওয়া। এ তথ্যচিত্রে উঠে আসবে বন্ধ হয়ে যাওয়া বিভিন্ন সিনেমা হল ও দেশের ঐতিহ্যবাহী সিনেমা হলের কথা। এছাড়া বিভিন্ন সময় হল বন্ধের প্রতিবাদে অনুষ্ঠিত সেমিনার ও আলোচনা সভার কিপিংসও থাকছে এ তথ্যচিত্রে।

তারেক মাসুদ আরো বলেন, গত কয়েক বছরে বেশ কিছু সিনেমা হল বন্ধ করে দেওয়া হয়েছে। এসব জায়গায় শপিং মল নির্মাণ করা হচ্ছে, যা চলচ্চিত্র শিল্পের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট সবাইকে সচেতন করার জন্যই তথ্যচিত্রটি নির্মাণ করছি। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ, সিনেমা হলগুলোর জায়গায় শপিং মল হলেও সেখানে যাতে সিনেমা দেখানোর জন্য স্থান বরাদ্দ রাখা হয়।

সম্প্রতি সিলেট থেকে এই তথ্যচিত্রের দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। দেশের যেসব স্থানে পুরনো ও ঐতিহ্যবাহী সিনেমা হল আছে, পর্যায়ক্রমে সেসব জায়গাতেও দৃশ্যধারণের জন্য যাওয়ার পরিকল্পনা গ্রহণ করেছেন তারেক মাসুদ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৪৫, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।