ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

নির্যাতিত ফারহানা মিলি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১১
নির্যাতিত ফারহানা মিলি

সৎ মায়ের সংসারে লাঞ্ছনা-গঞ্জনা সহ্য করে বড় হয়ে উঠেছে পারুল। তবু চোখ জুড়ে তার স্বপ্ন,  দেখে লেখাপড়া শিখে একদিন সে স্বাবলম্বী হবে।

কিন্তু চেয়ারম্যানের বখাটে ছেলে স্কুলে যাওয়ার পথে তাকে নানাভাবে উত্যক্ত করা শুরু করে । উত্যক্ত করার কারণে এক পর্যায়ে তার পড়ালেখা বন্ধ হয়ে যায়।

এদিকে পারুলের বৃদ্ধ বাবা তার বিয়ে ঠিক করে চেয়ারম্যানের সেই বখাটে ছেলের সঙ্গেই। কিন্তু এ বিয়েতে অস্বীকৃতি জানায় পারুল। সে এলাকার মুদি দোকানি মন্টুকে ভালোবাসে । এক সময় মন্টুর হাত ধরে পারুল চলে আসে ঢাকায়। যোগ দেয় গার্মেন্টসের চাকরিতে। এখানেও শুরু হয় নতুন সমস্যা। এমনি নাটকীয় ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যেতে থাকে ‘খাঁচার পাখি’ নাটকের কাহিনী। নাটকের নির্যাতিত পারুল চরিত্রে অভিনয় করছেন ফারহানা মিলি।

আর বাউলের রচনা ও পরিচালনায় এ নাটকের অন্যান্য চরিত্রে অভিনয় করছেন মাসুম আজিজ, শিরিন বকুল, ওয়াহিদা মল্লিক জলি, খায়রুল আলম টুটুল, ম.ম. মোরশেদ, আনোয়ারুল ইসলামসহ অনেকে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ফারহানা মিলি বলেন, নাটকের গল্প আমার খুব ভালো লেগেছে। এই সময়ের একটি বড় সমস্যা ইভটিজিংকে নাটকে তুলে ধরা হয়েছে। এতে আছে সুন্দর বক্তব্য। আশা করি দর্শকদেরও নাটকটি ভালো লাগবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩১০, জানুয়ারি ১১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।