ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কিশোরী প্রতিভার খোঁজে

মেঘে ঢাকা তারা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১
মেঘে ঢাকা তারা

কিশোরী প্রতিভার খোঁজে এবার এগিয়ে এসেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। ২৪ জানুয়ারি থেকে ব্র্যাকের আয়োজনে শুরু হচ্ছে রিয়ালিটি শো ‘মেঘে ঢাকা তারা’র চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা।

চূড়ান্ত পর্বে অংশ নেওয়া মোট ৩২জন কিশোরীর মধ্য থেকে নির্বাচন করা হবে নাচ ও গানে সেরা দুজন শিল্পীকে।

‘মেঘে ঢাকা তারা’র চূড়ান্ত পর্বকে সামনে রেখে ১০ জানুয়ারি সোমবার জাতীয় প্রেস কাব অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রোগ্রাম ম্যানেজার রাশিদা পারভীন, এটিএন বাংলার প্রোগ্রাম হেড নওয়াজেশ আলী খান, এশিয়াটিক এমসিএলের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সারা যাকের এবং অনুষ্ঠানের দুই নিয়মিত বিচারক সঙ্গীত পরিচালক ইমন সাহা ও নৃত্যশিল্পী তামান্না রহমান।    

কিশোরীদের জীবনমান উন্নয়ন ও মানসিক বিকাশের লক্ষ্যে ব্র্যাক সারা দেশে ৮ হাজার ৬০০টি কিশোরী কাব পরিচালনা করছে। প্রশিক্ষণপ্রাপ্ত একজন কিশোরী নেত্রীর পরিচালনায় প্রতিটি কাবে রয়েছে ১০ থেকে ১৯ বছর বয়সী ২৫-৩০ জন কিশোরী। ব্র্যাকের কিশোরী উন্নয়ন কাবের সারা দেশের ২ লাখ ৬০ হাজার সদস্যের মধ্য থেকে নাচ ও গানে ১৬ জন করে মোট ৩২ জনকে ‘মেঘে ঢাকা তারা’-এর চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, ‘মেঘে ঢাকা তারা’র মতো রিয়ালিটি শোর আয়োজন তৃণমূল পর্যায়ে নারী জাগরণ ও নারীর ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নারীর জীবন থেকে ভীতি ও অবহেলার মেঘ সরিয়ে তার শক্তিমত্তার জানান দিতেই এই রিয়েলিটি শোর আয়োজন।

‘মেঘে ঢাকা তারা’ প্রচারিত হবে এটিএন বাংলায়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬১০, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।