ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

বিটিভির সংবাদপাঠক আমিনুল হকের চিরবিদায়

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১১
বিটিভির সংবাদপাঠক আমিনুল হকের চিরবিদায়

বাংলাদেশ টেলিভিশনের সংবাদ পাঠক মো: আমিনুল হক আর নেই। গত ৯ জানুয়ারি রোববার রাত ১১টায় তিনি ঢাকার ল্যাব এইড হাসপাতালে তিনি তার শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৬৩ বছর। মৃত্যুকালে মো: আমিনুল হক তার স্ত্রী নাসরিন আমিন ও তার এক ছেলে এক মেয়ে রেখে গেছেন।

মো: আমিনুল হকের জন্ম ২৮ ডিসেম্বর ১৯৪৮ চট্টগ্রামে। তার গ্রামের বাড়ি সিলেটের জকিগঞ্জ। চট্টগ্রামের কলেজিয়েট স্কুল ও গভর্মেন্ট কলেজে পড়াশোনা করার পর তিনি করাচী ইউনিভার্সিটি থেকে ক্যামিস্ট্রি এ্যান্ড পলিমার ক্যামিস্ট্রিতে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন। সেইসময়ই অর্থাৎ ১৯৬৫ সাল থেকেই  তিনি করাচীতে রেডিও ও টেলিভিশনে সংবাদ পাঠ করতেন। ১৯৭২ সালে তিনি  এ্যাটর্নি জেনারেল কমিশন এ চাকরী শুরু করেন। এর পর পর্যায়কমে তিনি জিয়া ফার্টিলাইজার-চট্টগ্রাম, আইসি ডি ডি আরবি, স্টান্ডার্ড চাটার্ড ব্যাংক, কাফকো, ব্র্যাক ব্যাংক, এ্যাকশন এইড, একটেল, নাভানা এবং সর্বশেষ তিনি এবি ব্যাংকে কর্মরত ছিলেন। দেশ স্বাধীন হবার পর থেকেই তিনি বাংলাদেশ টেলিভিশন এবং বেতারের নিয়মিত সংবাদ পাঠক ছিলেন।

মোঃ আমিনুল হকের একমাত্র মেয়ে সামারা তাহিবা আমিন বর্তমানে নিউইয়র্ক অবস্থান করছেন। তিনি দেশে  ফেরার পর আগামী বুধবার মরহুমকে বনানী কবরস্থানে দাফন করা হবে। আমিনুল হকের মৃতদেহ সিএমএইচ হিমাগারে রাখা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭১০, জানুয়ারি ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।