[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-১০ ৫:১৯:১৬ পিএম

এনটিভিতে টাইব্রেকার

এনটিভিতে ১১ জুলাই রবিবার রাত ৯টায় প্রচারিত হবে নাটক ‘টাইব্রেকার’।

এনটিভিতে টাইব্রেকার
এনটিভিতে ১১ জুলাই রবিবার রাত ৯টায় প্রচারিত হবে নাটক ‘টাইব্রেকার’। তারিক মুহাম্মদ হাসানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তিশা, জাতীয় ফুটবলার আমিনুল, এমিলি ও টেনিস তারকা এলিনা, ফুটবল কোচ মানিক।
গল্প: আমিনুল ও এমিলি মফস্বল শহরের কিশোর দুই বন্ধু। তারা খুব ভাল ফুটবল খেলোয়াড়। জাতীয় দলের সাবেক ফুটবলার শফিকুল ইসলাম মানিক ঐ মফস্বলে বেড়াতে যায় এবং তাদের খেলা পছন্দ করে। শফিকুল ইসলাম মানিকের দুঃসর্ম্পকের ভাগ্নে হয় আমিনুল। আমিনুল এবং এমিলিকে ঢাকায় নিয়ে আসে শফিকুল ইসলাম মানিক । ঢাকায়  এসে এমিলি এবং আমিনুল তাদের আত্মীয়ের বাসায় ওঠে। এক সময় দুজনই জাতীয় দলে সুযোগ পায়। ব্যাডমিন্টন খেলোয়াড় এলিনার সাথে বন্ধুত্ব হয় এমিলির। এদিকে শফিকুল ইসলাম মানিকের মেয়ে নিতু আট বছর পর আমেরিকা থেকে বাংলাদেশে আসে। শুরুতে সে বাংলাদেশের ফুটবল ও ফুটবলারদের তাছিল্য করে। পরবর্তীতে বাবার নিষ্ঠা ও ফুটবলের প্রতি একাগ্রতা এবং আমিনুলদের উন্নতি দেখে তার ভুল ভাঙ্গে। এদিকে ব্যাডমিন্টন খেলোয়ার এলিনার জাতীয় লীগ শুরু হয়। ফুটবলার বন্ধু এমিলির উৎসাহে সে দুর্দান্ত পারফরমেন্স করে এবং ন্যাশনাল চ্যাম্পিয়ন হয়। আমিনুলের সাথে যখন নিতুর একটি সুন্দর বন্ধুত্বপূর্ণ সর্ম্পক চলতে থাকে ঠিক সেই মুহূর্তে আমিনুলের মা গুরুতর অসুস্থ হয়ে পড়ে এবং চিকিৎসার জন্য ঢাকায় আসে। কিন্তু এ সময় বাংলাদেশ ফুটবল টিমের একটি গুরুত্বপূর্ণ ম্যাচ থাকে। বিভিন্ন নাটকীয়তা, নিতুর বিচণতা ও ফুটবলারদের দেশপ্রেম এর কারণে বাংলাদেশ ফুটবল দল প্রতিপরে সাথে চমৎকার পারফরমেন্স করে এবং জয় ছিনিয়ে আনে। নাটকটির মাধ্যমে বাংলাদেশ ফুটবলের উন্নতির ধারা, ফুটবল নিয়ে স্বপ্ন এবং ফুটবলারদের দেশপ্রেম তুলে ধরার চেষ্টা করা হয়েছে।


এটিএন বাংলায় কাগজের ঘর
এটিএন বাংলায় ১১জুলাই রাত ৮টায় প্রচার হবে ধারাবাহিক নাটক ‘কাগজের ঘর’ এর ১৭ পর্ব। চয়নিকা চৌধুরীর রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন-তৌকির আহমেদ, তমালিকা, অপূর্ব, বিন্দু, হিল্লোল, প্রভা, তিন্নি, আরেফিন শুভ, শামস্ সুমন, শর্মিলী আহমেদ, মাসুদ আলী খান প্রমূখ।
গল্প : একান্নবর্তী একটি পরিবারের সদস্য বাবা, মা, দুই ভাই ,এক বোন আর কাজের মেয়ে। আট সদস্যের এই পরিবারটি বেশ স্বচ্ছল। দুই ভাইয়ের বড়জন বিবাহিত। বড় ছেলের স্ত্রী আর শিশুপুত্র আছে এই পরিবারে। বড় ছেলেটিও প্রতিষ্ঠিত। ছোট ছেলে ও মেয়ে উচ্চশিক্ষা নিচ্ছে। এমন একটি সম্ভ্রান্ত, শিক্ষিত, প্রাচুর্যময় পরিবারে সুখের স্পর্শ থাকার কথা। কিন্তু সারান লেগে আছে একজনের সঙ্গে অন্যজনের মনোমালিন্যের হাওয়া। কমবেশি সবার মনে অশান্তি। সুন্দর এক সকালে পরিবারটিতে গ্রাম থেকে হাজির হয় এক যুবক। আবদুল নামের যুবকটি স্বল্প শিক্ষিত ও খুব সাধারণ। বাড়ির কেয়ারটেকারের চাকরি পায় সে। হ্যামিলনের বাঁশিওয়ালার মতো আবদুল বাড়ির সকল সদস্যের দুঃখ-কষ্ট, মান-অভিমান, রাগ-ক্ষোভ কিছুদিনের মধ্যেই দূর করে। আনন্দের ঢেউ লাগে পরিবারটিতে। সব অশান্তি দূর হয়ে যায়। এমন সুখি সুখি একটা পরিবেশে হঠাৎ একদিন বাড়ি থেকে দামি কিছু জিনিস হারিয়ে যায়। সবাই আবদুলকে সন্দেহ করে। তাকে বাড়ি থেকে বের করে দেয়া হয়। পরিবারটিতে আবার ফিরে আসে অশান্তি। আবার ডেকে আনা হয় আবদুলকে। ঘটনা মোড় নেয় নতুন দিকে।

দেশটিভিতে ভজকট
দেশটিভিতে ১১ জুলাই রবিবার রাত ১০টা ৩০মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘ভজকট’।
লিখেছেন মনিরুজ্জামান ও রফিকুল ইসলাম পল্টু এবং পরিচালনা করেছেন রাজু খান ও একে আজাদ । নিবাহী প্রযোজক হোসেন মোহাম্মদ ওমর। এতে অভিনয় করেছেন- আসাদুজ্জামান নূর, রাইসুল ইসলাম আসাদ, পিযূষ বন্দোপাধ্যায়, শহিদুল আলম সাচ্চু, লুৎফর রহমান র্জজ, সারা যাকের, শম্পা রেজা, নাজনিন হাসান চুমকি, বন্যা মির্জা, হুমায়রা হিমু, স্বাগতা, মাহামুদুল ইসলাম মিঠু, অশোক বেপারী, জয়রাজ, অয়ন চৌধুরী, শতাব্দী ওয়াদুদ, জ্যোতিকা জ্যোতি, তানিয়া হোসেন, সাহানা সুমি, অবিদ রেহান, কাজী রাজু, তারিক স্বপনসহ আরো অনেকে। ধারাবাহিকটি প্রচারিত হচ্ছে সপ্তাহের প্রতি শনি, রবি ও সোমবার রাত ১০টা ৩০ মিনিটে।
গল্প : গ্রাম থেকে নগরে এসেছে দুজন তরুণ, সর্দার ও বুলেট। সর্দার গ্রেজুয়েট বেকার ও প্রেমিক স্বভাবের। মনে তার অনেক স্বপ্ন শহরে এসে একটা কিছু করে জীবন পাল্টে ফেলবে। আপাতত একটা ডুপ্লেক্স বাড়িতে সে কেয়ারটেকারের কাজ করছে। বাড়ির মালিক প্রবীন। দেশে ফেরার সম্ভাবনা খুব কম। সঙ্গত কারণেই বাড়িটির উপর সবার নজর পড়েছে। অন্যজন বুলেট সর্দারের সহকারী। অল্প শিতি কঠোর পরিশ্রমী, কিন্তু কল্পনা বিলাসি। দুজন শহরে এসে বাঁচার জন্য নানারকম চেষ্টা তদবির করেও সুবিধা করতে পারে না। একসময় আশেপাশের মানুষদের পরামর্শে বাড়িটা দিয়ে কিছু আয় রোজগার করতে চায় তারা। আর তখনই জোয়ারের পানির মত বিচিত্র চরিত্রের নারী-পুরুষ ঢুকে পড়ে বাড়িটায়। উদ্ভট ধরনের মানুষজন এ বাড়িতে আসে, তাদের অদ্ভুত সব প্রয়োজন মেটাতে। বাড়িটাতে ঘটতে থাকে অদ্ভুত সব ঘটনা। এসব সামাল দিতে গিয়ে দিশেহারা হয়ে যায় সর্দার, বুলেট ও তাদের প্রতিবেশীরা।

বাংলাভিশনে বিশ্বকাপ প্রতিদিন
বাংলাভিশন চ্যানেলে ১১ জুলাই রাত ১১টা ২৫ মিনিটে প্রচার হবে ‘বিশ্বকাপ প্রতিদিন’।
কাজী সাবিরের উপস্থাপনায় ও শহীদ খান ও সাইফুর রহমান চৌধুরীর পরিকল্পনায় এবং রিয়াজউদ্দিন মাহমুদ রাজন ও মাহফুজুর রহমানের প্রযোজনায় বাংলাভিশনে বিশ্বকাপের শেষদিন পর্যন্ত সরাসরি প্রচার হচ্ছে বিশেষ অনুষ্ঠান সিবিসি টাইলস বিশ্বকাপ প্রতিদিন। অনুষ্ঠানে দুজন অতিথি উপস্থিত থাকেন। একজন সাবেক ফুটবলার বা কোচ বা ফুটবল বিশেষজ্ঞ বা সংগঠক এবং আরেকজন বিনোদন জগতের সেলিব্রেটি। এছাড়াও অনুষ্ঠানের প্রতি পর্বে থাকছে দর্শকদের উপস্থিতি। অনুষ্ঠানের বিভিন্ন সেগমেন্টের মধ্যে থাকছে মজার মজার সাইড স্টোরি, ফুটবল দলের ইতিহাস, বিশেষ কোন ফুটবলারের উপর রিপোর্ট, অতিথির সাথে প্রশ্ন-উত্তর পর্ব ও গ্রুপ পর্বে সর্বশেষ অবস্থার গ্রাফিক্স। দর্শকদের জন্য থাকছে বিশ্বকাপ ফুটবল নিয়ে কুইজ। কুইজের উত্তর এস.এম.এসের মাধ্যমে দেওয়া যাবে। থাকছে মেগা পুরস্কারসহ অনেক পুরস্কার।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db