ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেলিম আল দীনের মৃত্যুবার্ষিকীতে ফাহমিদার অ্যালবাম

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১
সেলিম আল দীনের মৃত্যুবার্ষিকীতে ফাহমিদার অ্যালবাম

মৃত্যুর আগে নাট্যাচার্য সেলিম আল দীন কণ্ঠশিল্পী ফাহমিদা নবীর হাতে দিয়ে গিয়েছিলেন কিছু গান। সেই গানগুলো নিয়ে একটি অ্যালবাম বের করার কথা অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল।

আগামী ১৪ জানুয়ারি নাট্যাচার্যর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে অ্যালবামটি বের হচ্ছে। ফাহমিদা নবীর গাওয়া এ অ্যালবামের নাম ‘আকাশ সমুদ্র অপার’।

গান খুব পছন্দ করতেন প্রয়াত সেলিম আল দীন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে তিনি গান সংগ্রহ করতেন। নিজেও গান লিখতেন, সুর করতেন। সেলিম আল দীনের লেখা ও সুর করা ১০টি গান নিয়ে বের হচ্ছে ফাহমিদা নবীর নতুন একক অ্যালবাম ‘আকাশ সমুদ্র অপার’। গানগুলোর সঙ্গীতায়োজনে রয়েছেন বাপ্পা মজুমদার। এটি বের হচ্ছে অডিও প্রযোজনা সংস্থা অগ্নিবীণা থেকে। অ্যালবামটির বিভিন্ন গানের শিরোনাম ‘আকাশ সমুদ্র অপার’, ‘উড়াল পাখি’,‘ফেলে এলাম’, ‘রাতে চাঁদের আলো’, ‘ মেঘকে ছুঁতে চাই’, ‘রুদ্ধশ্বাস ভালোবাসা’,‘`মন ভালো নেই’, ‘হায়রে আমার বালুঘড়ির দিন’ প্রভৃতি।

‘আকাশ সমুদ্র অপার’ অ্যালবামটি প্রসঙ্গে বাংলানিউজকে ফাহমিদা নবী বললেন, একদিন হঠাৎ করেই সেলিম আল দীন স্যার আমাকে ফোন করলেন। আমাকে অবাক করে দিয়ে বললেন, আপনার গাওয়া গান আমার পছন্দ। আমার কিছু গান আছে, খুব ভালো লাগবে গানগুলোতে যদি আপনি কণ্ঠ দেন। ফাহমিদা নবী জানান, গানগুলো দেহতত্ত্ব ও জীবনবোধ নিয়ে। এগুলোকে জীবনমুখী গানও বলা যেতে পারে। তিনি বলেন, গানগুলোর কথা ও সুর সেলিম আল দীনের। আমি শুধু কণ্ঠ দেওয়ার কাজটি করেছি। কাজটি করতে হয়েছে যথেষ্ট চিন্তাভাবনা আর যতœ নিয়ে। পুরো অ্যালবামের কাজ শেষ করতে তাই দু বছরেরও বেশি সময় লেগে গেছে। সেলিম আল দীনের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে তার স্মৃতির প্রতি উৎসর্গিত অ্যালবামটি বের হচ্ছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭০৫, জানুয়ারি ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad