ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তারকাদের চোখে বিশ্বকাপ ফাইনাল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১০
তারকাদের চোখে বিশ্বকাপ ফাইনাল

অঘটনে ভরপুর এবারের বিশ্বকাপ ফুটবল পৌঁছে গেছে একেবারেই শেষ প্রান্তে। এসে গেছে সেই মাহেন্দ্রক্ষণ।

১২ জুলাই বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের সকার সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বহুকাক্সিক্ষত ফাইনাল। এবারের বিশ্বকাপের সবচে বড় আকর্ষণ হলো, ফাইনালে এমন দুটি দল মুখোমুখি হচ্ছে যারা আগে কখনো বিশ্বকাপ শিরোপা জেতেনি। আর দল দুটো যে ফাইনালে যাবে এমনকি দিন কয়েক আগেও এমনটি কেউ ভাবেননি। কিন্তু ব্রাজিল, আর্জেন্টিনার পর জার্মানিও যখন বিদায় নিল, তখন এক নতুন ইতিহাস সৃষ্টি হয়ে গেল।   স্পেন নাকি হল্যান্ড, কে হবে বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন? খেলা শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যায় না। বাংলাদেশের মানুষদের পছন্দের দুই দল ব্রাজিল আর আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ার পর যদিও অনেকের কাছে বিশ্বকাপের আকর্ষণ ম্লান হয়ে গেছে, তবু ফাইনাল বলে কথা। সারা বিশ্বের অগুনতি মানুষের মতোই এ দেশের মানুষেরাও এবারের বিশ্বকাপের শেষ খেলা দেখার প্রতীক্ষায় আছেন। বিশ্বকাপ ফাইনাল নিয়ে আমাদের শোবিজের সেলিব্রিটিরা কী ভাবছেন, কেমন উপভোগ করলেন তারা এবারের বিশ্বকাপ? চলুন জেনে নেয়া যাক।

সমর্থক ছিলাম আজেন্টিনার : হুমায়ুন ফরীদি  

আমাদের শোবিজের বহুমাত্রিক অভিনেতা হুমায়ুন ফরীদি। বিশ্বকাপ সম্পর্কে জানতে চাইলে তিনি বললেন, খেলা দেখি। সমর্থক ছিলাম আজেন্টিনার, ভালো লাগত ব্রাজিলের খেলাও। দুই দল যাওয়ার পর ধরলাম উরুগুয়েকে । সে দলও বাদ পড়ল। ইউরোপের দেশগুলোকে আমি পছন্দ করি না। তাই ঠিক করেছি, ফাইনালে কারো পক্ষেই থাকব না। তবে সময় পেলে অবশ্যই ফাইনাল খেলা দেখব।

ফাইনালে কাদের সাপোর্ট করব বুঝতে পারছি না : আফসানা মিমি

অভিনেত্রী ও নির্মাতা আফসানা মিমি জানালেন, ক্রিকেট তার প্রিয় খেলা। ফুটবলের প্রতি আগ্রহ কম। তবু বিশ্বকাপের বেশ কিছু খেলা তিনি দেখেছেন। বললেন, বিশ্বকাপ ফুটবল এলে সবাই তো খেলার মধ্যে ডুবে যায়। সবাই যখন খেলা দেখায় ব্যস্ত, তখন কী আর করা, আমাকেও খেলা দেখতে বসতে হয়। আমার পছন্দের দল দুটি, আর্জেন্টিনা ও ব্রাজিল। কিন্তু দুটি দল সেমিফাইনালেই উঠতে পারেনি। তাই ফাইনালে কাদের সাপোর্ট করব বুঝতে পারছি না।

আকর্ষণ হারিয়ে ফেলেছি : ফেরদৌস   

চিত্রনায়ক ফেরদৌসের প্রিয় খেলার তালিকায় ক্রিকেটের পরই আছে ফুটবল। এবারের বিশ্বকাপ প্রসঙ্গে তিনি বাংলানিউজটোয়েন্টিফোরকে বললেন, কাজ নিয়ে খুব ব্যস্ত থাকতে হয়। তবু সময় বের করে বিশ্বকাপের খেলাগুলো দেখার দেখার চেষ্টা করেছি। কোন দলের সমর্থক জানতে চাইলে ফেরদৌস বললেন, কী বলবো দুঃখের কথা! ছিলাম আজেন্টিনার সমর্থক। নিজ দল বাদ যাওয়ার পর বিশ্বকাপের খেলার প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেছি। আয়োজন ছিল ফাইনাল খেলা দেখব স্কুলবন্ধুদের নিয়ে খুব মজা করে। কিন্তু কাল চলে যেতে হচ্ছে রংপুর, এবারের ফাইনাল খেলা সেখানে বসে দেখব।

সমর্থন করি স্পেনকে : মীর সাব্বির

অভিনেতা মীর সাব্বির বিশ্বকাপ ফুটবলে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত বেশির ভাগ খেলা দেখেছেন। কিন্তু কোয়ার্টার ফাইনালে গিয়ে প্রিয় দল হেরে যাওয়ার পর খেলার দেখার প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। এ বিষয়ে বাংলানিউজটোয়েন্টিফোরকে বললেন, ব্রাজিলের সমর্থক আমি। কিন্তু দুর্ভাগ্য আমার। কোয়ার্টার ফাইনালে ব্রাজিল বাজেভাবে হেরে গেল। এখন আর বিশ্বকাপের খেলা দেখি না। তবে ফাইনালে সমর্থন করি স্পেনকে।

ফাইনালে আমি স্পেনের সমর্থক : চঞ্চল চৌধুরী  

অভিনেতা চঞ্চল চৌধুরী জানালেন, বিশ্বকাপের খেলা তিনি আগ্রহের সঙ্গে দেখেন। এবারের বিশ্বকাপের খেলাগুলোও দেখার চেষ্টা করেছেন।   বেশির ভাগ খেলা দেখেছেন শুটিংয়ের ফাঁকে। আমি কঠিনভাবে আজেন্টিনার সাপোর্টার। প্রিয় দলের সব খেলাই দেখেছি। নিজের দল বাদ যাওয়ার দুঃখে খেলা দেখা বাদ দেব বলে ভেবেছিলাম। কিন্তু বিশ্বকাপ বলে কথা। খেলা দেখা বাদ দিতে পরলাম না। স্পেন-জার্মানির খেলা খুব উপভোগ করেছি। ভালো লেগেছে ঘানা আর স্পেনের খেলা । ফাইনালে আমি স্পেনের সমর্থক; জানি স্পেনই জিতবে।

ফাইনালে দুটি দলই নতুন, তাই একদিক দিয়ে আমি খুশি : নাদিয়া

অভিনেত্রী নাদিয়ার বিশ্বকাপের খেলা নিয়ে খুব আগ্রহ ছিল। অন্যদের মতোই তার প্রিয় দল বাদ পড়ে যাওয়ায় সেই আগ্রহে ভাটা পড়ে। বিশ্বকাপ সম্পর্কে তিনি বললেন, ফেভারিট দলগুলো বিদায় নেওয়ার পর বিশ্বকাপ নিয়ে কোথাও তেমন তর্ক-বিতর্ক নেই। তবে আমি খেলা দেখি, সমর্থন করতাম আজেন্টিনাকে । মেসি গোল না দিলেও তার খেলা ভালো লাগে। প্রিয় দলের পর জার্মানিকে সমর্থন করেছি। এখন আমি স্পেন । ফাইনালে দুটি দলই নতুন, তাই একদিক দিয়ে আমি খুশি।   আরো ভালো লাগবে যদি স্পেন জেতে। ফাইনাল দেখবো পরিবার এবং বন্ধুবান্ধব নিয়ে।

ফাইনালে আমি নিরপেক্ষ : জাকিয়া বারী মম

মম বিশ্বকাপ ফুটবলের বেশির ভাগ খেলাই দেখেছেন বলে জানালেন। বিশ্বকাপ সম্পর্কে তিনি বললেন, এবার সবার খেলা খুব স্পিডি, ভালো লেগেছে দেখতে। আমি আজেন্টিনার সমর্থক ছিলাম। দল  হারার পর ভালো লাগতো ঘানা এবং জার্মানির খেলা। বিশেষ করে ঘানার খেলা খুব ভালো লেগেছে। কিন্তু ঘানা বা জার্মানি কেউই ফাইনালে নেই। এখন তাই আমি কোনো দলের না, নিরপেক্ষ। ফাইনালের পরদিন যদিও পরীক্ষা, তবু খেলা দেখব।

স্পেন বা হল্যান্ড কাউকে সমর্থন করি না : বাঁধন

অভিনেত্রী ও মডেল বাঁধনের বিশ্বকাপ বা ফুটবল নিয়ে খুব একটা আগ্রহ নেই। তিনি বললেন, পড়াশোনা আর কাজ নিয়ে এত ব্যস্ত ছিলাম যে, খেলা দেখা হয়নি তেমন।   আর্জেন্টিনার  সমর্থক ছিলাম। আর্জেন্টিনা ফাইনালে এলে খেলাটা হয়তো দেখতাম । এখন ঠিক করেছি, ফাইনাল খেলা দেখবো না। স্পেন বা হল্যান্ড কাউকে তাই সমর্থন করি না ।

পছন্দের দল আর্জেন্টিনা, তারপর স্পেন : হোমায়রা হিমু

অভিনেত্রী হোমায়রা হিমুর মোবাইলে কল ঢুকতেই তার ওয়েল কাম টোনে বেজে উঠলো বিশ্বকাপে বিশ্ব মাতানো গান ‘ওয়াকা ওয়াকা’। মনে হলো খেলার বেশ ভক্ত তিনি। ফোনে কথা বলার পর জানা গেল, সত্যিই তাই। সব খেলাই দেখেন। ফোনে অল্প সময়ের মধ্যে দলগুলোর বেশ ভালো বিশ্লেষণও করলেন। তিনি বললেন, আমার পছন্দের প্রথম দল আর্জেন্টিনা, তারপর স্পেন । ভালো লাগে ডেভিড ভিয়া, পয়োলের খেলা।

খেলা দেখাটা আমার কাছে আনন্দের একটা উপলক্ষ : আরেফীন শুভ

অভিনেতা ও মডেল আরেফীন শুভ ফুটবলের দারুণ ভক্ত। বিশ্বকাপের বেশির ভাগ খেলাই তিনি দেখেছেন। বাংলানিউজটোয়েন্টিফোরকে জানালেন, খেলা দেখাটা আমার কাছে আনন্দ করার একটা উপলক্ষ, ঈদ ঈদ লাগে আমার কাছে। আমার দল ছিল আর্জেন্টিনা, এখন কারো সমর্থক নই। স্পেন, পর্তুগাল, মেক্সিকোর খেলা ভালো লাগে। জার্মানির খেলা রোবোটিক। ফাইনালে স্পেনকে সমর্থন করি। দেশের বাইরে থাকবো, তাই খেলা দেখতে পারবো কি না বলা যাচ্ছে না।

আমি জিততে চাই : বিদ্যা সিনহা মীম

অভিনেত্রী ও মডেল বিদ্যা সিনহা মীমের কাছে বিশ্বকাপ ফুটবল এক ধরনের উৎসবের মতো। এবারের বেশির ভাগ খেলাই তিনি দেখেছেন বলে জানান। মীম বললেন, ভালো লাগে কাকার খেলা । এখন তো বলে কোনো লাভ নেই,  তারপরও বলি ব্রাজিলের সমর্থক ছিলাম। তারপর ভালো লাগে জার্মানিকে। এখন আমি স্পেনের। ফাইনালের প্রতি আকর্ষণ কম। আমি জিততে  চাই। তাই ফাইনালে স্পেনকে সমর্থন করি ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮২০, জুলাই ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।