ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, জুলাই ১০, ২০১০
টিভি কিউ : নির্বাচিত অনুষ্ঠান

হৃদয়ে মাটি ও মানুষ
চ্যানেল আইতে ১০ জুলাই শনিবার রাত ৯টা ৩৫ মিনিটে প্রচারিত হবে কৃষি অর্থনীতি ও উন্নয়ন বিষয়ক অনুষ্ঠান    ‘হৃদয়ে মাটি ও মানুষ’। পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় শাইখ সিরাজ।

এবারের পর্বে থাকছে, মাছ চাষে বৈপ্লবিক উন্নয়নের দাবিদার ময়মনসিংহ জেলা। এ জেলার বিভিন্ন স্থানে গড়ে ওঠা বহুমুখী সাফল্যের ভেতর ব্যতিক্রমী এক নজির কৈ মাছের গ্রাম। কিন্তু এখানকার সব সাফল্যেই যেন শেষ হয়ে যায় বর্ষা মৌসুমে যোগাযোগ ব্যবস্থার বেহাল দশায়। শত শত মাছচাষির দুঃখে পরিণত হয়েছে শাহবাজপুর গ্রামের আড়াই কিলোমিটারের এই রাস্তাটি। প্রতিদিন লোকসান গুনতে হচ্ছে লাখ লাখ টাকার। এই প্রোপটে আজকের পর্বে রয়েছে একমাত্র প্রতিবেদন।


হুমায়ূন আহমেদের লীলাবতী
এটিএন বাংলায় ১০ জুলাই শনিবার রাত ৯টা ২০মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘লীলাবতী’র ১০ম পর্ব। নাটকটি প্রতি শনি ও রবিবার প্রচার হচ্ছে। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নাটকটির নাট্যরূপ ও পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। এ নাটকে অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, তমালিকা, আরেফিন শুভ, তিন্নী, হিল্লোল, নোভা, বিন্দু, প্রভা প্রমুখ।
গল্প : সিদ্দিকুর রহমান মধ্যবয়স্ক এক রহস্যময় পুরুষ। অবস্থাসম্পন্ন এই লোক স্বশিতি, অহংকারী আবার পরোপকারী। প্রচুর জমিজমা, জলমহালের মালিক। তরুণ বয়সে বিয়ে করেন আয়না নামের এক রূপবতী নারীকে। আয়না একদিন তার দাদিশাশুড়ির কাছ থেকে অপমানিত হয়ে বাপের বাড়ি চলে যায়। সন্তান প্রসবের সময় বাপের বাড়িতেই মারা যায়। আয়না রেখে যায় লীলাবতী নামের এক কন্যা। আয়নার ভাইয়েরা লীলাবতীকে নিজেদের বাড়িতে রেখে দেয়। বছর পাঁচেক পর সিদ্দিকুর রহমান আবারও বিয়ে করেন। স্ত্রীর নাম রমিলা। দাদিশাশুড়ির সেবা-যতœ করতে করতে একসময় রমিলা পাগল হয়ে গেলে ঘরে তালাবদ্ধ করে রাখা হয়। ২১ বছর পর লীলাবতী তার বাবাকে দেখতে হাজির হয় সেই গ্রামে। ঘটনা মোড় নেয় নতুন দিকে।


ধারাবাহিক নাটক গ্র্যাজুয়েট
এনটিভিতে ১০ জুলাই শনিবার রাত ৮টা ১৫ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘গ্রাজুয়েট’। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, হাসান মাসুদ, তিশা, বাঁধন, নাফিজা, শ্রাবন্তী, সেওতী, ঈশিতা, অন্নি, সোহেল খান, ফারুক আহমেদ, সিদ্দিকুর রহমান, আমিরুল হক চৌধুরী, মম মোর্শেদ, শামীম, জয়রাজ, বাবর।
গল্প : জাহিদের বয়স ৩২ বছর, চারবার পরীা দিয়ে বিএ পাস করেছে। বরাবরই সে ইংরেজিতে ফেল করেছে। তাই ইংরেজির প্রতি একটু বেশি আগ্রহ। সবার সাথে ইংরেজিতে কথা বলার চেষ্টা করে, যদিও সেগুলো ভুল। জাহিদ নিজেকে গ্র্যাজুয়েট বলে পরিচয় দিতে গর্ববোধ করে। তাই গ্রামের সবাই তাকে গ্র্যাজুয়েট বলে ডাকে।   কিন্তু কোথাও তার চাকরি মেলে না। গ্রামের একটি মেয়েকে ভালোবাসত। বেকার থাকার কারণে মেয়ের বাবা জাহিদের কাছে বিয়ে না দিয়ে মেয়েকে অন্যত্র বিয়ে দিয়ে দেয়। জাহিদ সে কষ্ট বুকে নিয়ে ঢাকা শহরের উদ্দেশে রওনা দেয়। বাসে উঠে । বাসে উঠার পর ঘটতে থাকে মজার ঘটনা। ঢাকায় এসে এক বাড়িতে একটি রুম ভাড়া নেয় একটি শর্তে, ১১ মাস বাড়ির ভাড়া দিতে হবে আর এক মাস অন্যত্র থাকতে হবে। এক মাস ভাড়া না দেওয়ার কারণ জাহিদ বের করে। বাড়ির মালিক সোহেল খান আসল মালিক না। আসল মালিক লন্ডন প্রবাসী। প্রতি বছর ডিসেম্বর মাসে দেশে আসে বেড়াতে।


ডেইলি সোপ গুলশান এভিনিউ
বাংলাভিশনে ১০ জুলাই রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হবে প্রতিদিনের ধারাবাহিক ‘গুলশান এভিনিউ’। নিমা রহমানের রচনা ও সতীর্থ রহমানের পর্ব-পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুজাতা, তারিক আনাম খান, দিতি, মৌ, অপূর্ব, আতাউর রহমান, মিতা নূর, বাঁধন, আলভী, টুটুল, লিনা আহমেদ, প্রিসিলা পারভীন, শশী, নিসা, মাহমুদ সাজ্জাদ, মারুফ প্রমুখ।
গল্প: আলী রেজা চৌধুরীর তিন পুত্র। শাহাদাৎ, শারাফাত ও শাফকাত। কিন্তু তিনজনের মধ্যে শুধু শাফকাত বাবার সঙ্গে থাকে। শাফকাতের স্ত্রী ইয়াসমিন। তাদের ছয় সন্তান। বড় ছেলে শামীম, মেজো নাসিম ও ছোট ওয়াসিম। শামীমের স্ত্রী ফারজানা। কিন্তু ঘরে স্ত্রী থাকা সত্ত্বেও সে খুঁজে বেড়ায় অন্য কাউকে। নাসিমের স্ত্রী লাবণীর উঁচু বংশের অহমিকা সংসারে ঝড় আনে। ছোট ছেলে ওয়াসিমের সবে বিয়ে হয়েছে ধনী পরিবারের একমাত্র মেয়ে সামিয়ার সঙ্গে। কিন্তু সংসারে পা দিতেই তার নাম হয়ে যায় অলুণে। দাদি সহ্য করতে পারে না সামিয়াকে। এ বাড়ির মেয়ে ফারাহ ভালোবেসে বিয়ে করেছিল উঠতি গায়ক কবীরকে। কিন্তু এখন ফারাহর বাবা-মা চায় কবীরকে যেন ফারাহ ডিভোর্স দেয়। একসময় লন্ডন থেকে রেহানা নামের এক মেয়ে ঢাকায় এসে শাফকাতের কাছে দাবি করে পাঁচ কোটি টাকা। এরকম  নানা পারিবারিক দ্বন্দ্ব-সংঘাত, সুখ-দুঃখ, ভালোবাসা, ন্যায়-অন্যায়, উদারতা-নীচতা এবং উত্থান-পতনের চালচিত্র উঠে এসেছে ‘গুলশান এভিনিউ’তে। বাংলাভিশনে সপ্তাহের প্রতি বুধ থেকে শনিবার রাত ৯টা৪৫ মিনিটে প্রচার হচ্ছে মেগা ধারাবাহিক ‘গুলশান এভিনিউ’।

বাংলাদেশ স্থানীয় সময় ১২১৫, জুলাই ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।