bangla news
চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

সভাপতি মহম্মদ হান্নান, মহাসচিব এফ আই মানিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১২-২৫ ৩:০৯:৩৭ এএম

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হলো ২৪ ডিসেম্বর শুক্রবার। সভাপতি ও মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে মহম্মদ হান্নান ও এফ আই মানিক।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হলো ২৪ ডিসেম্বর শুক্রবার। সভাপতি ও মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে মহম্মদ হান্নান ও এফ আই মানিক।

এফডিসিতে বিপুল উৎসাহ-উদ্দীপনায় অনুষ্ঠিত হয় চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাহী কমিটির ২০১১-১২ সেশনের নির্বাচন।  রাত প্রায় ২টায় ভোট গণনা শেষে চূড়ান্ত রায় পাওয়া যায়। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৩১২ জন হলেও সর্বমোট ভোট দিয়েছেন ২৭৯ জন। এর মধ্যে ২৫টি ভোট বাতিল হওয়ায় সর্বমোট বৈধ ভোট পাওয়া যায় ২৫৪টি।

চলচ্চিত্র নির্মাতা মহম্মদ হান্নান ১৫৫ ভোট পেয়ে সভাপতি হিসেবে জয়লাভ করেন। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী শাহ আলম কিরণ ভোট পান ৯৯টি। মহাসচিব পদে চলচ্চিত্র নির্মাতা এফ আই মানিক ১২৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুশফিকুর রহমান গুলজার ভোট পেয়েছেন ৯৫টি।

নির্বাচনে সহ-সভাপতি হিসেবে ১৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হান্নান মানিক প্যানেলের পরিচালক আজিজুর রহমান। যুগ্ম মহাসচিব পদে মোঃ সাফি উদ্দিন, সাংগঠনিক সম্পাদক পদে নূর মোহাম্মদ মনি, আন্তর্জাতিকবিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক পদে মনোয়ার খোকন এবং প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে জয়লাভ করেছেন আহমেদ ইলয়াস ভূঁইয়া। তারা সবাই হান্নান মানিক প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। নির্বাচনের আগেই কিরণ গুলজার পরিষদ থেকে অর্থ সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ফিরোজ আলম। কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়েছেন নজমুল হুদা মিন্টু, মতিন রহমান, রায়হান মুজিব, সাঈদুর রহমান সাঈদ, জামশেদুর রহমান, বেলাল আহমেদ, সেলিম আজম, আব্দুস সামাদ খোকন ও এ কে এম সেলিম।


বাংলাদেশ সময় ১৩৫০, ডিসেম্বর ২৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-12-25 03:09:37