ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

অপরাহ উইনফ্রে সেরা দাতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১০
অপরাহ উইনফ্রে সেরা দাতা

টক শো সাম্রাজ্ঞী অপরাহ উইনফ্রে পর পর তিনবারের মতো সেরা দানকারী তারকা হিসেবে চিহ্নিত হয়েছেন। এ বছর তিনি ‘অপরাহ উইনফ্রে ফাউন্ডেশনে’র মাধ্যমে ৪১ মিলিয়ন মার্কিন ডলারের বেশি দান করেছেন।



এই অর্থ মূলত শিক্ষা প্রসারের কাজে ব্যয় করা হয়। এছাড়া উইনফ্রে নারী ও শিশুদের জন্য বিভিন্ন কর্মসূচিতেও দান করে থাকেন।

‘দ্য গিভিং ব্যাক ফান্ডে’র তৈরি করা সেরা দানকারীর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ঔপনাসিক নোরা রবার্টস। তিনি প্রায় পৌনে পাঁচ মিলিয়ন ডলার দান করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে। শিশুদের উন্নয়ন এবং মানবিক সাহায্য সংস্থাগুলোকেও তিনি দানের অর্থ দিয়ে থাকেন।

দানের অর্থের পরিমাণের দিক থেকে এরপরেই রয়েছেন অভিনেত্রী মেরিল স্ট্রিপ এবং ডোনাল্ড জে গামার দম্পতি। ‘সিলভার মাউনন্টেন ফাউন্ডেশন ফর দ্য আর্টস’-এর মাধ্যমে এই দম্পতি দান করেছেন চার মিলিয়ন মার্কিন ডলার।

প্রায় তিন মিলিয়ন মার্কিন ডলার দান করে অভিনেত্রী জ্যামি গার্টজ-টনি রেসলার দম্পতি রয়েছেন চতুর্থ স্থানে। আর পঞ্চম স্থানে আছেন বেসবল খেলোয়াড় ল্যান্স বার্কম্যান ও কারা বার্কম্যান দম্পত্তি। তারা দান করেছেন দুই মিলিয়ন ডলারের বেশি।

তালিকা প্রণয়নকারী প্রতিষ্ঠানের সভাপতি মার্ক পোলিক মন্তব্য করেন, ‘তারকাদের অনেকেই প্রচুর অর্থ দান করে থাকেন। কিন্তু যখন সেরা দানকারীর প্রশ্নটি আসে তখনই তালিকার প্রয়োজন হয়। অপরাহ যখন পর পর তিন বছর ধরে সেরা দানকারী হিসেবে তালিকাভুক্ত হয়ে আছেন, তখন বিষয়টির একটি মাহাত্ম্য থাকে। ’

বাংলাদেশ স্থানীয় সময় ১৩১০, ডিসেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।