ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শাহরুখের আসা-যাওয়ার নাটকীয়তা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১০
শাহরুখের আসা-যাওয়ার নাটকীয়তা

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ঢাকায় আসা-যাওয়ায় অবলম্বন করা হয়েছে গোপনীয়তা। আয়োজক অন্তর শোবিজ সুনির্দিষ্ট করে তিনি কখন আসছেন যেমন বলতে পারেনি, তেমনি বলতে পারেনি তিনি কখন ঢাকা ত্যাগ করবেন।

অথবা তারা ইচ্ছে করেই প্রকাশ করেননি।

শাহরুখ খানের অগ্রগামী দল ৯ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেলে ঢাকা আসে। আলাদা চার্টার্ড বিমানে সেদিনই মধ্যরাতে শাহরুখ ঢাকায় আসবেন বলে অন্তর শোবিজ থেকে জানানো হয়েছিল। গভীর রাতে তারা জানান, শাহরুখের নিজস্ব প্রতিষ্ঠান রেডডট এন্টারটেইনমেন্ট থেকে জানানো হয়েছে, কিং খান আসছেন পরদিন সকালে। কিন্তু তাও ঠিক থাকেনি। শাহরুখ খান ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বেলা সোয়া ২টায়।

অন্তর শোবিজ জানিয়েছিল, বিমানবন্দর থেকে শাহরুখ খান হোটেলে রেডিসনে যাবেন এবং বিকেলে আর্মি স্টেডিয়ামে আসবেন। কিন্তু বিমানবন্দর থেকে সরাসরি তিনি চলে আসেন আর্মি স্টেডিয়ামে। সেখানে আগেই অবস্থান করছিল অগ্রগামী দলের সদস্যরা। তাদের সঙ্গে খানিকক্ষণ কাটিয়ে সঙ্গীদের নিয়ে হোটেল রেডিসনে পৌঁছান। এরপর শাহরুখ ও তার দল র‌্যাডিসন হোটেলের পঞ্চম ও ষষ্ঠ তলায় অবস্থান করেন। এ সময় শাহরুখ বিভিন্ন  প্রতিষ্ঠানের সঙ্গে একাধিক বাণিজ্যিক চুক্তি করেন। হোটেলে খানিকণ বিশ্রাম নিয়ে আর্মি স্টেডিয়ামের কনসার্ট মঞ্চে আসেন বলিউড সুপারস্টার। রানী মুখার্জি ও অন্যদের নিয়ে প্রায় দুই ঘণ্টা তিনি রিহার্সাল করেন। রাত পৌনে নয়টায় শাহরুখ খান পারফর্ম করার জন্য মঞ্চে উঠেন।

কিং খানের অবতরণের সময়টি যেমন গোপন রাখা হয়, তেমনি তিনি কখন ঢাকা ত্যাগ করবেন, সেটিও আগে থেকে প্রকাশ করা হয়নি। কনসার্ট থেকে সঙ্গীসাথীসহ তিনি ফিরে যান হোটেল রেডিসনে। সেখানে ডিনার ও বিশ্রাম শেষে রাত সাড়ে তিনটার দিকে শাহজালাল বিমানবন্দরে আসেন এবং চার্টার্ড বিমানে মুম্বাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। কনসার্টের অংশ নেওয়া তার দলের অন্য সদস্যরাও ভোরে ঢাকা ত্যাগ করেছেন।

অন্তর শোবিজের পক্ষ থেকে জানানো হয়, আসা-যাওয়ায় গোপনীয়তা অবলম্বন করা হয়েছে শাহরুখ খানের নিরাপত্তার স্বার্থেই। উল্লেখ্য, শাহরুখের সফর উপলে সর্বোচ্চ নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হয়েছিল পুরো স্টেডিয়াম, হোটেল রেডিসন ও  আশপাশের এলাকা। বিদেশি অতিথিদের আগমন, অনুষ্ঠানস্থল ও বিদায়ের কর্মসূচি ঘিরে দায়িত্ব পালন করেন প্রায় এক হাজার পুলিশ সদস্য।   পুলিশের পাশাপাশি র‌্যাব ও এসএসএফের নিরাপত্তা বলয়ের মধ্যে ছিলেন শাহরুখ ও রানীসহ সুপারস্টাররা।

এদিকে বিমানবন্দর থেকে ভেন্যুতে আসার পথে ঢাকার চিরপরিচিত যানজটে পড়েন শাহরুখও। কিন্তু এটাকে বেশ উপভোগ করেছেন বলেই মনে হলো। কারণ হঠাৎই গাড়ির জানালা খুলে হাত নেড়ে শুভেচ্ছা জানিয়েছেন তিনি নগরবাসীকে আর জবাবে ‘শাহরুখ শাহরুখ’ উচ্ছ্বসিত ধ্বনিতে ভরিয়ে দেন তারা। যানজটকান্ত নগরবাসীর জন্য এ মুহূর্তটুকু শাপে বরই হয়েছে হয়তো!  

বাংলাদেশ স্থানীয় সময় ১৭১০, ডিসেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।