ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

ব্র্যাক ইউনিভার্সিটির ড্রামাটিক ফল-২০১০

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০
ব্র্যাক ইউনিভার্সিটির ড্রামাটিক ফল-২০১০

আলো-অন্ধকার আর ধোঁয়ার ভেতর দেখা গেল পাতালপুরীতে মোটা লাঠি হাতে দাঁড়িয়ে আছেন যমরাজ। তার সামনে ভয়ে ভয়ে দাঁড়িয়ে আছে বিপথগামী পাঁচ তরুণ।

যম তাদের ধরে এনেছেন ঢাকার রমনা পার্ক থেকে। এক এক করে সবাইকে জিজ্ঞেস করছেন তাদের  জীবনের সবচে বড় পাপ কী। এমন একটি গল্প নিয়ে ‘পাপ’ নামের এ নাটিকাটি রচনা এবং নির্দেশনা দিয়েছেন মিফতাউল আলম।

১ ডিসেম্বর বিকেলে এটি মঞ্চায়ন করে  ব্র্যাক ইউনিভার্সিটি ড্রামা অ্যান্ড থিয়েটার ফোরামের (বিইউডিটিএফ) সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসের অডিটরিয়ামে ‘ব্র্যাক ইউনিভার্সিটি ড্রামাটিক ফল-২০১০’ আয়োজনের অংশ হিসেবে মঞ্চস্থ হয় নাটিকাটি।
 
অনুষ্ঠানটি শুরু হয় ‘আনন্দলোকে, মঙ্গলালোকে’ গানের সাথে পাঁচ তরুণীর নৃত্য দিয়ে। আলোহীন মঞ্চে শিল্পীরা মোমবাতি নিয়ে নৃত্য পরিবেশন করেন।   ‘চুমকি চলেছে একা পথে’ গানের সাথে অভিনয় করতে করতে এর পর মঞ্চে আসেন অনুষ্ঠানের উপস্থাপক নাবিলা এবং তুষার। তারা সবাইকে আমন্ত্রণ জানান ‘পাপ’ নাটিকাটি দেখতে।

নাটক শেষে প্রদর্শিত হয় নাফিজ এবং নিয়ন নির্মিত পাঁচ মিনিটের টেলিছবি ‘দেবদাস’।   ‘জীবনের অন্তরালে’ নামে আরেকটি নাটিকা তারা মঞ্চস্থ করে অমিয়র রচনা এবং নির্দেশনায়। বর্তমান গতানুগতিক বাংলা ছবির প্রতিবাদ জানিয়ে তারা ছবির গানগুলো দিয়ে প্যারোডি মডেলিং করে। ‘মায়ের দোয়া’ নামের এ অংশটি পরিচালনা করেন অভিজিৎ কুন্ড ।

নাটিকা এবং মডেলিংয়ে অংশ নেন বিইউডিটিএফের সদস্য শুভ্র, বাক্কাস, তুষার তপন, ফেরদৌস, মিফতা, অনিক এবং রুদমিলা। এ আয়োজন এবং সংগঠন  সম্পর্কে  বিইউডিটিএফ সভাপতি তুষার বলেন, ‘প্রতি সেমিস্টারে আমরা এ ধরনের আয়োজন করি আর মাঝে-মধ্যে ওয়ার্কশপের আয়োজন করি। ’

অনুষ্ঠানটির ওয়েব পার্টনার ছিল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময় ২০১৫, ডিসেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।