ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রেনেসাঁর ২৫ বছর পূর্তিতে নতুন অ্যালবাম

বিনোদন প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০
রেনেসাঁর ২৫ বছর পূর্তিতে নতুন অ্যালবাম

‘‌আচ্ছা কেন মানুষগুলো এমন হয়ে যায়’ বা ‘হৃদয় কাদামাটির কোনো মূর্তি নয়’-এর মতো বহু হৃদয়ছোঁয়া গানের স্রষ্টা রেনেসাঁ ব্যান্ড। ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত এই ব্যান্ডটি পূর্ণ করছে তাদের পথচলার ২৫ বছর।

অভিজ্ঞ ও বর্ষীয়ান মিউজিশিয়ানদের ব্যান্ড রেনেসাঁ এ বছরের শেষে নতুন একটি অ্যালবাম শ্রোতাদের উপহার দিতে যাচ্ছে।

পথচলার ২৫ বছরে রেনেসাঁ এ পর্যন্ত চারটি অ্যালবাম প্রকাশ করেছে। প্রতিষ্ঠার তিন বছর পর ১৯৮৮ সালে বের হয় ‘রেনেসাঁ’ নামের ব্যান্ডটির প্রথম অ্যালবাম। মিষ্টি সুর আর ব্যতিক্রমী কথার গান দিয়ে প্রথম অ্যালবামেই চমক তৈরি করে । এরপর ১৯৯৩ সালে ‘তৃতীয় বিশ্ব’, ১৯৯৮ সালে ‘‌‌‌‌‌‌‌‌‌‌‌একাত্তরের রেনেসাঁ’ এবং ২০০৪ সালে ‘একুশ শতকের রেনেসাঁ’ অ্যালবাম বের করে তারা। রেনেসাঁর পঞ্চম অ্যালবামটির শেষ পর্যায়ের কাজ এখন চলছে। নাম চূড়ান্ত না হওয়া এ অ্যালবামটি চলতি বছরই শ্রোতাদের হাতে পৌঁছে দিতে চায়।

ব্যান্ডে অন্যতম প্রতিষ্ঠাতা সুরকার নকীব খান বাংলানিউজকে জানালেন, ২৫ বছর পূর্তি উপলক্ষে বছরের শুরুতেই নতুন এই অ্যালবামের কাজ আমরা শুরু করি। কিন্তু কর্মজীবনের ব্যস্ততার কারণে ধীরগতিতে আমাদের কাজ করতে হয়েছে। তাছাড়া গানের গুণগত মানের ব্যাপারে আমরা সবাই সিরিয়াস। তাই বেশ সময় নিয়েই আমরা একেকটি গান কম্পোজ করে থাকি। ডিসেম্বরের শেষ নাগাদ রেনেসাঁর নতুন অ্যালবামটি রিলিজ দিতে আমরা আশাবাদী।

বাংলাদেশ স্থানীয় সময়  ১৫৫০, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।