ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লালনের চরিত্রের জন্য সম্মাননা পেলেন প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০
লালনের চরিত্রের জন্য সম্মাননা পেলেন প্রসেনজিৎ

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘মনের মানুষ’-এর লালন ফকিরের ভূমিকায় অনবদ্য অভিনয়ের জন্য অভিনেতা প্রসেনজিৎকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। ভারতের গোয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শেষ দিন ২৯ নভেম্বর সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে প্রসেনজিতের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।



ভারতের সমুদ্র উপকূলীয় রাজ্য গোয়ায় ভারতের ৪১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ‘মনের মানুষ’ ছবিটি। ফকির লালন শাহর জীবন ও দর্শন নিয়ে গৌতম ঘোষ পরিচালিত ছবিটি উৎসবে দারুণ প্রশংসিত হয়েছে। সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘মনের মানুষ’ ছবিটি আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশ ও ভারতে মুক্তি পাচ্ছে।

‘মনের মানুষ’ ছবিতে ফকির লালন শাহের ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ। ছবিতে তার অভিনয় মুগ্ধ করে উৎসবে আসা দেশ-বিদেশের অতিথি ও দর্শকদের । চলচ্চিত্রে বিশেষ অবদান রাখা এবং ‘মনের মানুষ’ ছবিতে লালন ফকিরের ভূমিকায় অসামান্য অভিনয়ের জন্য গোয়া উৎসব কমিটি প্রসেনজিৎকে বিশেষ সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। গোয়ার রাজধানী পানাজিতে সোমবার সন্ধ্যায় গোয়া চলচ্চিত্র উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রসেনজিৎকে আনুষ্ঠানিকভাবে এই বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৩৫, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।