ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জেমস বন্ডের পিস্তলের দাম ৩ লাখ পাউন্ড!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০
জেমস বন্ডের পিস্তলের দাম ৩ লাখ পাউন্ড!

১৯৬৩ সালে ‘ফ্রম রাশিয়া উইথ লাভ’ চলচ্চিত্রটির পোস্টারে জেমস বন্ড হিসেবে পরিচিত শন কনারির হাতে যে পিস্তলটি ছিল তা নিলামে উঠেছিল ২৫ নভেম্বর। আর প্রতাশার চেয়ে অন্তত দশগুণ বেশি দামে বিক্রি হলো ওয়ারথার এয়ার পিস্তলটি।



এটি বিক্রি হলো ২ লাখ ৭৭ হাজার ২৫০ পাউন্ড মূল্যে।

বিখ্যাত অকশন হাউস ‘ক্রিস্টিস’ এই নিলামের আয়োজন করে। এর সঙ্গে নিলামে উঠেছিল স্টার ওয়ার ছবি ‘দি অ্যাম্পায়ার স্ট্রাইক ব্যাক’-এ ব্যবহৃত দুর্লভ ডার্থ ভাডের পোশাকটি। আশা করা হয়েছিল, এটি বিক্রি হবে ২ লাখ ৩০ হাজার পাউন্ডে। তবে অবাক হন এর সংগ্রাহক। কারণ পোশাকটি বিক্রিই হয়নি।

ঠিক একইভাবে বিক্রি হয়নি ১৯৮৪ সালের ‘সুপারম্যান থ্রি’ ছবিটিতে ক্রিস্টোফার রিভের ব্যবহৃত সাঁতারের এক জোড়া পোশাক।

নিলামে উঠেছিল জেমস বন্ডের আরেকটি পিস্তল যেটি ১৯৭৪ সালে দেখা গিয়েছিল ‘দ্য ম্যান উইথ দ্য গোল্ডেন গান’ চলচ্চিত্রে। এই পিস্তলটি বিক্রি হয় ১৫ হাজার পাউন্ডে।

নিলামে উঠা আরো অন্যান্য উপকরণের মধ্যে ছিল ১৯৩৩ সালের কিং কং চলচ্চিত্রের এক স্মৃতিচিহ্ন। এটি বিক্রি হয় ২৫ হাজার পাউন্ডে। ‘টু থাউজেন্ড ওয়ান : এ স্পেস ওডিসি’ ছবিটির কম্পিউটার রাখার ধাতব বাক্সটি বিক্রি হয় সাড়ে ১৭ হাজার পাউন্ডে।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৪৪, নভেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।