ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মুক্তিযুদ্ধের চলচ্চিত্র উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০
মুক্তিযুদ্ধের চলচ্চিত্র উৎসব

বিজয় অর্জনের ৪০ বছর উপলক্ষে টাপুর টুপুর সংগঠন আয়োজন করেছে চার দিনব্যাপী চলচ্চিত্র উৎসব। ‘মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসব ২০১০’  শিরোনামের এ উৎসবটি শুরু হবে ১৫ ডিসেম্বর বুধবার।

রাজধানীর শাহবাগের  কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হবে ছবির প্রদর্শনী । দিনের শেষ প্রদর্শনী শুরু হবে সন্ধ্যা ৭টায়। উৎসব উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.)এবিএম তাজুল ইসলাম।

নয় মাসের মুক্তিযুদ্ধের নানা ঘটনা নিয়ে তৈরি হয়েছে অনেক চলচ্চিত্র। আছে এর আগে ও পরের ঘটনা নিয়ে ও ছবি।   এর মধ্য থেকে ১৩টি ছবি প্রদর্শন করা হবে এ উৎসবে।

১৫ ডিসেম্বর বুধবার বিকেল ৩টায় দেখানো হবে ‘নরসুন্দর’ এবং ‘স্টপ জেনোসাইড’, বিকেল সাড়ে ৫টায় ‘আগামী’, সন্ধ্যা ৭টায় ‘আগুনের পরশমণি’।

১৬ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৩টায় দেখানো হবে ‘মুক্তির গান’ ও ‘মুক্তির কথা’, বিকেল ৫টায় ‘রাবেয়া’, সন্ধ্যা ৭টায় ‘জয়যাত্রা’।

১৭ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় দেখানো হবে শিশুতোষ চলচ্চিত্র ‘শরৎ একাত্তর’, বিকেল সাড়ে ৫টায় উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনী।

১৮ ডিসেম্বর শুক্রবার বিকেল ৩টায় ‘একাত্তরের যীশু’, বিকেল ৫টায় ‘খেলাঘর’, সন্ধ্যা ৭টায় ‘শ্যামল ছায়া’।

বাংলাদেশ সময় ১৮৩০, ডিসেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।