ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পাবনায় সপ্তাহব্যাপী ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’ শুক্রবার থেকে

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০
পাবনায় সপ্তাহব্যাপী ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’ শুক্রবার থেকে

পাবনা: বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের জন্মস্থান পাবনায় শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’।

পাবনার ‘সুচিত্রা সেন স্মৃতি সংরণ পরিষদ’ বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তনে দ্বিতীয়বারের মতো এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করছে।

উৎসব চলবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত।

সুচিত্রা সেন স্মৃতি সংরণ পরিষদের সদস্য সচিব ড. রাম দুলাল ভৌমিক বাংলানিউজকে জানান, শুক্রবার বিকেল ৪টায় উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশি চলচ্চিত্রের নায়করাজ রাজ্জাক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন, বিশেষ অতিথি থাকবেন নায়ক উজ্জল, সম্রাট, নায়িকা দিতি, কবি সোহানী হোসেন, শামীম রেজা প্রমুখ।

সুচিত্রা সেন স্মৃতি সংরণ পরিষদের আহবায়ক এম সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে মূখ্য আলোচক থাকবেন পাবনা জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান। এছাড়া আলোচনায় অংশ নেবেন প্রফেসর কামরুজ্জামান।

আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসবের প্রতিদিন থাকবে বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে আলোচনা সভা ও প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টায় সুচিত্রা সেন অভিনীত জনপ্রিয় চলচ্চিত্র প্রদর্শন।

উৎসবে প্রদর্শনের জন্য নির্ধারিত চলচ্চিত্রগুলো হলো ২৬ নভেম্বর ‘পথে হল দেরী’, ২৭ নভেম্বর ‘আলো আমার আলো’, ২৮ নভেম্বর ‘ইন্দ্রানী’,  ২৯ নভেম্বর ‘সূর্যতরুণ’, ৩০ নভেম্বর ‘দেবদাস’, ১ ডিসেম্বর ‘কমললতা’, ২ ডিসেম্বর ‘রাজলী শ্রীকান্ত’ এবং ৩ ডিসেম্বর ‘বিপাশা’।

সুচিত্রা সেন স্মৃতি সংরণ পরিষদের আহবায়ক এম সাইদুল হক চুন্ন বাংলানিউজকে বলেন, ‘জীবন্ত কিংবদন্তী এই নায়িকার পাবনার জন্মভিটা দীর্ঘদিন ধরে স্থানীয় জামায়াতচক্র দখল করে রেখেছে। ’
 
তিনি জানান, তাদের হাত থেকে বাড়িটি দখলমুক্ত করে ‘সুচিত্রা সংগ্রহশালা’ (আর্কাইভ) করার চলমান আন্দোলনের অংশ হিসেবে দ্বিতীয়বারের মতো ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’ আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫১, নভেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।