ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

গরীবের বন্ধু : ঈদের ৬ পর্বের ধারাবাহিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১০
গরীবের বন্ধু : ঈদের ৬ পর্বের ধারাবাহিক

গত রোজার ঈদের মতো এবারের কোরবানির ঈদেও বিভিন্ন চ্যানেলে প্রচার হবে বিশেষ ধারাবাহিক নাটক। সালাউদ্দিন লাভলু নির্মিত ৬ পর্বের ঈদের ধারাবাহিক নাটক ‘গরীবের বন্ধু’ দেখানো হবে আরটিভিতে।



হাস্য-রসের এ ধারাবাহিকের গল্পের প্রধান চরিত্র সুদের কারবারী মেরুল সর্দার। গরীবের জন্যে সব সময় টাকা নিয়ে বসে থাকে। নিজেকে গরীবের বন্ধু হিসেবে প্রচার করে বেড়ায়। কারণ তার বিশ্বাস গরীব মানুষ ঋণের টাকা মারে না। তবে সুদের কিস্তি বাঁকি পরলে সে মানুষের ছাগল গরুও নিয়ে আসে। আর এ কাজে তাকে সাহায্য করে দুই যুবক বাদশা আর সম্রাট। তারা যে শুধু তার চাকরি করে তা নয়, মেরুল সর্দারের দুটি সুন্দরী মেয়ে জবা আর কুসুমের প্রতি দুজন বেশ দুর্বল। কথাটা মেরুল সর্দারও জানে- আর তাই সে বিষয়টা ব্যবহার করে নিজের স্বার্থ-সিদ্ধির জন্য। গ্রামের দরিদ্র এক সুন্দরী মেরুল সর্দারের ঋণের জালে বন্দি। এদিকে সুদের টাকায় কেনা তার একমাত্র সম্বল ছাগলটি শেয়ালে খেয়ে ফেলে। অথৈ পাথারে পরে যায় সুন্দরী। বাদশা আর সম্রাটের কাছে সে মেরুল সর্দারের হাত থেকে তাকে বাঁচানোর জন্য অনুরোধ জানায়। বাদশা-সম্রাট আর জবা-কুসুম মিলে নানারকম ফন্দি আঁটে। ঘটতে থাকে মজার মজার ঘটনা।

Goriber_Bondhuবৃন্দাবন দাসের রচনা ও সালাউদ্দিন লাভলুর পরিচালনায় বিশেষ ধারাবাহিক নাটক ‘গরীবের বন্ধু’ -তে অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, চঞ্চল চৌধুরী. মোশারফ করিম, শাহানাজ খুশি, শিরিন আলম, শামীম জামান, মৌনতা প্রমূখ। ঈদের দিন থেকে টানা ৬দিন রাত ৮টায় ধারবাহিকটি দেখানো হবে আরটিভিতে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa