ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

বিনোদন

বড়দিনে জ্যাকসনের নতুন অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১০
বড়দিনে জ্যাকসনের নতুন অ্যালবাম

সামনে বড়দিন। আর অনেক কিছুর মতো সঙ্গীতের বাজারটাও কম বড় নয়।

সবদিক মাথায় রেখে সনি মিউজিক বের করছে পপ সম্রাট মাইকেল জ্যাকসনের নতুন অ্যালবাম।

অ্যালবামটির নাম রাখা হয়েছে স্রেফ ‘মাইকেল’। এতে থাকছে নজরকাড়া শিল্পকর্ম এবং একগুচ্ছ নতুন গান। পাওয়া যাবে ১৩ ডিসেম্বর থেকে। বিশেষ আয়োজনে প্রকাশ করা হচ্ছে এ অ্যালবামের প্রচ্ছদ।

২০০৯ সালে কাদির নেলসনের আঁকা চিত্রকর্ম নিয়ে তৈরি প্রচ্ছদটিতে রয়েছে জ্যাকসনের সঙ্গীত ক্যারিয়ারের বিভিন্ন ছবির কোলাজ। মাঝের বড় ছবিটির মাথায় তুলে দেয়া হয়েছে একটি মুকুট। আর এই মুকুট পড়িয়ে দিচ্ছে বাইবেলের কাহিনীতে দেখা দেবদূতগণ।

এ অ্যালবাম প্রকাশ নিয়ে ক্ষোভ দেখিয়েছেন জ্যাকসনের কিছু ভক্ত। ফেসবুকে ‘মাইকেল’ নামে একটি গ্রুপে লেখা হয়েছে, ‘কিছু বাতিল গান অথবা যেসব গান তিনি কখনোই প্রকাশ করতে চাননি সেগুলোই যেন সনি বের করতে যাচ্ছে। ’

আয়োজকরা জানান, পপ সম্রাট সবসময়ই তার সৃজনশীল কাজগুলো পরবর্তী অ্যালবামে তুলে ধরতেন। আর তার অবর্তমানে সেই কাজটিই করে যাচ্ছেন তারা। শ্রোতাদের হাতে তারা তুলে দিতে চান জ্যাকসনের কিছু নতুন গান, যেগুলো তিনি মৃত্যুর আগে তৈরি করে গেছেন।

মৃত্যুর আগে জ্যাকসন যৌথভাবে কাজ করেছিলেন উইল আই অ্যাম, এ্যকন এবং নি-ইয়ো’র সঙ্গে। উইল আই অ্যাম এই নতুন অ্যালবামের পরিকল্পনা প্রসঙ্গে সংবাদ সংস্থা এ্যসোসিয়েটেট প্রেসকে নিজের ক্ষোভের কথা জানিয়ে বলেন, ‘জ্যাকসন ছিলেন শুদ্ধতার অনুসারী। তিনি কখনোই এভাবে অ্যালবাম বের করতেন না। ’ তিনি আরো বলেন, ‘জ্যাকসন আমার বন্ধু ছিলেন। তাই আমি এমনভাবে অ্যালবাম বের করাকে মেনে নিতে পারছি না। এর মাধ্যমে লোকটির প্রতি অবমাননাই জানানো হচ্ছে। ’

উল্লেখ্য, গত অক্টোবরে এমনিভাবে জ্যাকসনের নতুন কিছু গান নিয়ে বের করা হয়েছিল ‘দিস ইজ ইট’ অ্যালবামটি।

বাংলাদেশ স্থানীয় সময়: ১২৪৫, নভেম্বর ৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa