ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মাহফুজ আহমেদের চৈতা পাগল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১০
মাহফুজ আহমেদের চৈতা পাগল

নন্দিত অভিনেতা মাহফুজ আহমেদ নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেছেন বছর দুই হলো। এটিএন বাংলায় প্রচারিত জনপ্রিয় ধারাবাহিক নাটক একজন নূরুল হুদা-র পর এবার তিনি চ্যানেল আইয়ের জন্য নির্মাণ করেছেন চৈতা পাগল নামের নতুন সিরিয়াল।

নাম ভূমিকায় নিজেই অভিনয় করছেন। ধারাবাহিকটির প্রথম পর্ব প্রচারিত হয় ১২ জুন। চ্যানেল আইতে নাটকটি দেখানো হচ্ছে প্রতি শনি ও রবিবার রাত ৭টা ৫০ মিনিটে । নোয়াখালীর আঞ্চলিক ভাষার এ ধারাবাহিকটি লিখেছেন বৃন্দাবন দাস। মুন্সিগঞ্জের পদ্মাপাড়ে চিত্রায়িত চৈতা পাগল-তে আরো অভিনয় করেছেন জয়া আহসান, বাঁধন, রওনক হাসান, সোহেল খান, মৌসুমী বিশ্বাস, লুৎফর রহমান জর্জ, সিদ্দিকুর রহমান, মাহমুদুল মিঠু, মনিরা মিঠু, আবদুল্লাহ রানা, মাজনুন মিজান, রিফাত চৌধুরীসহ অনেকে। গ্রাম্য যুবক চৈতা পাগলকে নিয়েই নাটকের কাহিনী। গ্রামের সবাই জানে চৈত্র মাসে সে পাগল হয় আর সারা বছর ভালো থাকে। এ কারণেই তার নাম চৈতা পাগল। চৈতা পাগল নিজেও কথাটা বিশ্বাস করে এবং চৈত্র মাস আসার আগে আগে  নিজেই ঘোষণা দেয় খুব শিগগিরই সে পাগল হচ্ছে। বছরের বাকি এগারো মাস চৈতা পাগল মানুষের উপকার করে বেড়ায়। চৈতা পাগলের আপন বলে কেউ নেই,  গ্রামের সবাইকে সে আপন বলে জানে। তবে আপনের মধ্যেও আবার কিছু মানুষে আছে যারা তার অতি প্রিয় । তেমনই একজন সুন্দরী আলতা, যার সৌন্দর্যই হয়েছে কাল। অকাল বিধবা আলতা নিজের ভাগ্য বিপর্যয়ে প্রতিনিয়ত যুদ্ধ করছে প্রতিকূলতার সাথে। চৈতা আর আলতার জীবনের সুখ-দুঃখের কাহিনী নিয়েই চৈতা পাগল নাটকটি। স্বাভাবিকভাবেই এতে ভেসে ওঠে গ্রামীণজীবনের চালচিত্র। কখনও দেখা যায় সরল-স্বাভাবিক কৌতুক ব্যঞ্জনা, আবার কখনো জটিল গ্রাম্য রাজনৈতিক দ্বন্দ্ব-সংঘাত।

চৈতা পাগল  নির্মাণ প্রসঙ্গে মাহফুজ আহমেদ বলেন, নির্মাতা হিসেবে আমি খুব অভিজ্ঞ নই। অভিনয় করতে করতে একসময় মনে হলো, দেখা যাক একটু চেষ্টা করে। শখ করে একটা নাটক নির্মাণের পর সবাই ভালো বলায় মনে হলো, কাজটা চালিয়ে যেতে পারি। এভাবেই আমার নির্মাতা হওয়া। তবে আশা করি এই ধারাবাহিকের মধ্য দিয়ে আমি পরিপূর্ণ নির্মাতারূপে পরিচিতি পাবো। ধারাবাটিকটির সূচনাসঙ্গীতে কণ্ঠ দিয়েছেন জেমস। কোনো নাটকে এটিই তার প্রথম কণ্ঠ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৪০,  জুলাই ০৩, ২০১০
বিএইচ/এসকেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad