ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

হার মানলেন এলটন জন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০
হার মানলেন এলটন জন

ব্রিটেনের সমকালীন সঙ্গীতের ইতিহাসে একটি বড় নাম এলটন জন। অস্কার, গ্র্যামি, গোল্ডেন গ্লোবসহ বিভিন্ন পুরস্কার এসেছে তার ঝুলিতে।

পেয়েছেন নাইট উপাধি। এসেছে জগতজোড়া খ্যাতি। ষাটোর্ধ্ব এই সঙ্গীত শিল্পী আচমকা মেনে নিলেন ‘তারুণ্যের কাছে পরাজয়’।

তিনি সঙ্গীত জীবনে ৪০টি একক অ্যালবাম নিয়ে ব্রিটিশ সঙ্গীতের তালিকায় ৭০ বার শীর্ষে ছিলেন।

‘দেখুন, বয়স তো আর কম হলো না। ৬৩ চলছে। এখন আর আগের মতো বসতেও পারছি না। লিখতে পারছি না। অনেকদিন হয়ে গেল একটি সুন্দর গান আর লেখা হলো না,’ জনের কন্ঠে কান্তির সুর। ‘এখন আর ভিএইচ ওয়ান অথবা এমটিভিতে আসতে ইচ্ছা করে না। এই বয়সে মিউজিক দল জেএলএস অথবা লেডি গাগা’র সঙ্গে প্রতিযোগিতায় নামি কেমন করে। ’ সম্প্রতি জন এই কথাগুলো বলেন জিকিউ ম্যাগাজিনকে।

অনেকটা আক্ষেপ নিয়েই যেন এই সঙ্গীতগুরু বললেন, ‘সবকিছুই ঠিক আছে, তবে বয়সটা যদি ২৫-২৬ হতো তাহলে আর এমনটি করে ভাবতাম না। ’ জন এখন সময় কাটান আমেরিকান পপ ও রক সঙ্গীতদল ‘সিজর সিস্টারসের’ সঙ্গে ছোট ছোট কাজ করে। তবে তিনি হাসি-খুশির মাধ্যমেই কাটাতে ভালবাসেন দিনের বেশিরভাগ সময়।

কোন নতুন একক এ্যালবাম বের করার কথা জন যেন এখন আর ভাবতেই পারছেন না। তবে আমেরিকার কান্ট্রি রকের প্রবাদ-পূরুষ লিয়ন রুসেলের সঙ্গে তার নতুন এ্যালবাম ‘দি ইউনিয়ন’ সম্প্রতি ব্রিটিশ সঙ্গীত তালিকায় দ্বাদশ স্থানে এসেছে।

জনের ‘ক্যান্ডেল ইন দ্য উইন্ডের’ কপি ৩৩ মিলিয়নেরও বেশি বিক্রি হয়েছে। যা এখন পর্যন্ত এ্যালবাম বিক্রির বিশ্ব রেকর্ড করে আছে। এই এ্যালবামটি ১৯৯৭ সালে রাজকুমারী ডায়নার স্মৃতির প্রতি উৎসর্গ করে তৈরি করা হয়েছিল।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৩০, নভেম্বব ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa