ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

নতুন সংগঠন আরওয়াইএমবির আত্মপ্রকাশ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
নতুন সংগঠন আরওয়াইএমবির আত্মপ্রকাশ

আত্মপ্রকাশ করলো তরুণ সঙ্গীত শিল্পীদের নতুন সংগঠন ‘রিপাবলিক অব ইয়ং মিউজিসিয়ানস বাংলাদেশ’ (আরওয়াইএমবি)। ৩ নভেম্বর বুধবার বিকালে রাজধানীর একটি হোটেলে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করল সংগঠনটি।



নতুন প্রজন্মের শিল্পী, গীতিকার, সুরকার এবং যন্ত্রশিল্পী তথা সঙ্গীতের সব শাখায় জড়িতদের একই প্লাটফর্মে একত্রিত করার এবং তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করাসহ বিভিন্ন সমস্যার সমাধানের লক্ষকে সামনে রেখে গঠন করা হলো এই সংগঠনটি।

সম্মেলনে অনেকের ভিতর উপস্থিত ছিলেন তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী এবং পার্থ বড়ুয়া। সময়ের কোজ আপ ওয়ান তারকাগণও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আসিফ আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে শিল্পী কুমার বিশ্বজিৎ বলেন ‘আজকে এখানে  যে শিল্পীরা  জড়ো হয়েছেন বা নেতৃত্ব দিচ্ছেন তাদের অধিকাংশের সঙ্গেই আমি পরিচিত।   তিনি সকল ধরনের সহযোগীতার আশ্বাস দেন।

সমাপনী বক্তব্যে আসিফ আকবর বলেন, ‘বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা তরুণদেরকে বিভিন্ন ভাবে তাদের প্রাপ্য থেকে বঞ্চিত করছেন। বিভিন্ন প্রতিযোগীতার নামে অনেকেই আবার বিভিন্ন পন্থায় তাদের বঞ্চিত করেন। তাই আমরা বাধ্য হয়েই এ সংগঠনটি করেছি। ’

তিনি আরো বলেন, আমরা চাই যে শিল্পীদের যেন শেষ বয়সে অন্যের সাহায্য নিয়ে চিকিৎসা না করতে হয়। এ জন্য আমরা সঙ্গীতের সাথে জড়িত প্রত্যেকের জন্য পৃথক পৃথক ফেডারেশন গড়তে চাই। বয়োজেষ্ঠ্য শিল্পীদের আমরা পাশে চাই পর্যবেক্ষক হিসেবে, যেন তারা আমাদের ভুল ধরিয়ে দিয়ে পরামর্শ দিতে পারেন। তিনি প্রত্যাশা করেন প্রবীণ শিল্পীরা তরুণদের আরো সুযোগ করে দিবেন।

মুহিনকে আহবায়ক এবং মেহেদি হাসানকে সদস্যসচিব করে ১১ সদস্যের একটি কমিটি করা হয়। আসিফ আকবর রয়েছেন সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে।

বাংলাদেশ স্থানীয় সময় ২১৩৮, নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa