ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

ডাকাতের কবলে আবুল হায়াতের ইউনিট

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
ডাকাতের কবলে আবুল হায়াতের ইউনিট

ঈদের নাটকের শুটিং করতে গিয়ে ইউনিট নিয়ে ডাকাতের কবলে পড়লেন আবুল হায়াত। সম্প্রতি সিলেট শ্রীমঙ্গলের কমলগঞ্জে ‘অতিপ্রাকৃতিক’ নামে একটি নাটকের শুটিং করতে গিয়ে এই ঘটনা ঘটে।



সৈয়দ মঞ্জুরুল ইসলামের রচনা ও আবুল হায়াতের পরিচালনায় ঈদে বাংলাভিশনে প্রচারের জন্য নির্মিত হয়েছে নাটক ‘অতিপ্রাকৃতিক’। নাটকটির শুটিং হয়েছে সিলেট শ্রীমঙ্গলের কমলগঞ্জে ন্যাশনাল টি স্টেটের একটি বাগানে। শুটিং ইউনিটে আবুল হায়াত সহ আরো ছিলেন রাইসুল ইসলাম আসাদ, জেনি, মুনতাসির সাজু সহ অন্যান্য কলাকুশলীরা। প্রথম দিন শুটিং শেষ করার পর রাতে ২৫/৩০ জনের একদল ডাকাত এসে হামলা করে ইউনিটে। তারা অস্ত্রের মুখে ক্যামেরা, লাইট, মনিটর সহ মূল্যবান যন্ত্রপাতি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় চা-বাগানের ম্যানেজার, শ্রমিক ও নিরাপত্তাপ্রহরীরা এগিয়ে আসলে ডাকাতরা পালিয়ে যায়।

ঘটনা সম্পর্কে আবুল হায়াত বাংলানিউজকে বলেন, শুটিং করতে গিয়ে এ ধরণের ভয়ংকার অভিজ্ঞতার মুখোমুখি হলাম এই প্রথম। এতগুলো ডাকাতকে একসঙ্গে দেখে আমরা সবাই ভয়ে অস্থির। চা বাগানের লোকজন টের পেয়ে ডাকাত দলকে ধাওয়া করায় বড় কোন অঘটন থেকে রক্ষা পাওয়া গেছে। পরে অনেক ভয়ে ভয়ে নাটকের বাকি অংশের শুটিং শেষ করতে হয়েছে। প্রথম দিনের পরের দিনগুলোর  শুটিংয়েই সবাই বেশি ভয়ে ছিল। আমাদের আশংকা ছিল ডাকাতরা হয়তো আরও বেশি লোক নিয়ে হাজির হবে। যা হোক সেটা আর হয়নি। ভালোই ভালোই শুটিংয়ের কাজ শেষ সবাইকে নিয়ে ঢাকায় ফিরে এসেছি।

আবুল হায়াত বাংলানিউজকে জানালেন, আসছে কোরবানির ঈদে বাংলাভিশনের জন্য ‘অতিপ্রাকৃতিক’ ছাড়াও তিনি আরো ২টি নাটক নির্মাণ করেছেন। চ্যানেল আইতে এই ঈদে প্রচার হবে আবুল হায়াতের চিত্রনাট্য ও পরিচালনায় নাটক ‘আলাপী’। কথাশিল্পী রাবেয় খাতুনের উপন্যাস অবলম্বনে এতে অভিনয় করেছেন সুমাইয়া শিমু, চিত্রলেখা গুহ, মোহাম্মদ বারী, মনিরা মিঠু প্রমুখ। বিটিভিতে প্রচারে জন্য আবুল হায়াত নির্মাণ করেছেন ‘সময়ের গল্প’ নামে একটি নাটক। ফজলুল করিমের রচনায় নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শাহেদ ও তারিন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৫৫ ঘন্টা  নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa