ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

মনের মানুষ : লালনের মাজার থেকে প্রচারণা শুরু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১০
মনের মানুষ : লালনের মাজার থেকে প্রচারণা শুরু

ফকির লালন সাঁইয়ের জীবন ও দর্শন নিয়ে খ্যাতিমান পরিচালক গৌতম ঘোষ নির্মিত ছবি ‘মনের মানুষ’। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার এই ছবিটি ঢাকা এবং কলকাতায় একযোগে মুক্তি দেয়া হবে আগামী ৩ ডিসেম্বর।

মুক্তি পাবার একমাস আগেই লালনের মাজার থেকে শুরু হচ্ছে ‘মনের মানুষ’ ছবিটির বিশেষ প্রচারণা।

ছবিটির অন্যতম প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্ম সূত্রে জানা গেছে, ‘মনের মানুষ’ ছবিটির মাসব্যাপী প্রচারণা কার্যক্রম শুরু হচ্ছে আগামী ৪ নভেম্বর থেকে। এ কুষ্টিয়ার ছেউড়িয়ার লালনের মাজারে আয়োজন করা হয়েছে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন ছবিটির শিল্পী-কলাকুশলী সহ লালনের অনুসারীরা। ঢাকা থেকে এ উপলক্ষে বিভিন্ন সংবাদমাধ্যম থেকে সাংবাদিকদের একটি দলকে নিজস্ব ব্যবস্থাপনায় কুষ্টিয়ায় নিয়ে যাচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম।

লালনের দর্শন নিয়ে সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস ‘মনের মানুষ’ অবলম্বেনে ছবিটি নির্মিত হয়েছে। লালন ফকিরের ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবিটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন চম্পা, রাইসুল ইসলাম আসাদ, পাওলি দাম, সৈয়দ হাসান ইমাম, চঞ্চল চৌধুরী ও আরো অনেকে।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৪০, নভেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa