ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

উদ্ধার হয়নি গেরিলার ডিভি ক্যাসেট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, জুলাই ২, ২০১০
উদ্ধার হয়নি গেরিলার ডিভি ক্যাসেট

মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফের পরিচালনায় সরকারি অনুদানপ্রাপ্ত নির্মাণাধীন ছবি গেরিলা-র কয়েকটি ভিডিও টেপ ছিনতাই হয়ে গেছে। অভিনেতা শহীদুজ্জামান সেলিমের প্রডাকশন হাউজ ড্রিম ফ্যাক্টরির ম্যানেজার স্বপন ও তার স্ত্রী আয়েশা বেগম ২ জুলাই বৃহস্পতিবার রাতে মগবাজার আদ-দ্বীন হাসপাতালের সামনে ছিনতাইয়ের শিকার হন।

ছিনতাইকারীরা আয়েশা বেগমের হ্যান্ডব্যাগ নিয়ে পালিয়ে যায়। হ্যান্ডব্যাগে রাখা ছিল  গেরিলা ছবির ধারণকৃত ৮টি মিনি ডিভি ক্যাসেট। ছবির প্রডাকশন ম্যানেজার এষা ইউসুফ ডিভি ক্যাসেটগুলো স্বপনের হাতে দিয়েছিলেন ডিভিডিতে রূপান্তরের জন্য। এই ডিভি ক্যাসেটগুলোর কোনো কপি আর কারো কাছে নেই।

নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, এখন পর্যন্ত ক্যাসেটগুলো উদ্ধার করা যায়নি। এ বিষয়ে রমনা থানায় একটি জিডি করা হয়েছে। পুলিশ ক্যাসেটগুলো উদ্ধার ও ঘটনার সঙ্গে জড়িতদের আটক করতে তৎপরতা চালাচ্ছে। তিনি বলেন, গেরিলা-র বেশ কিছু অংশ প্রথম লটের শুটিংয়ে ধারণ করা হয়। সরকারি অনুদানপ্রাপ্ত এ ছবিটি একাত্তরের ঘটনাবলি নিয়ে নির্মাণ করা হচ্ছে। কাজেই শিল্পীরা প্রত্যেকেই কাজটি খুব আন্তরিকতার সঙ্গে করছেন। অনেক কিছু তারা ইম্প্রোভাইজড করেছেন। থার্টি ফাইভ এমএমে করা বলে সংলাপ ডাবিং করার প্রয়োজন ছিল। এখন যদি ক্যাসেটগুলো উদ্ধার করা না যায়, তাহলে এতোগুলো মানুষের এতোদিনের শ্রম বিফলে যাবে। আবার শুটিং করা যেমন ব্যয়সাপেক্ষ, তেমনি আবার যে আগের মতোই হবে তাও আশা করা যায় না। তিনি আরো বললেন, এই ক্যাসেটগুলো কারো কোনো কাজে লাগবে না। অথচ আমাদের কাছে ওগুলো মহামূল্যবান। কাজটা আমাদের মহান মুক্তিযুদ্ধের একটা ডকুমেন্টশান। তিনি ক্যাসেটগুলো কারো হাতে পড়লে তা ফিরিয়ে দেয়ার জন্য আহ্বান জানান। ক্যাসেট ফিরিয়ে দিলে কাউকে কোনোরকম হয়রানি না করার ব্যাপারেও প্রতিশ্রুতি দিয়েছেন। ক্যাসেটের সন্ধান পেলে নাসিরউদ্দিন ইউসুফ তাৎক্ষণিকভাবে ০১৮১৯২৭৭২৯৯ নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৩৫, জুলাই ০৩, ২০১০
বিএইচ/এসকেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।