ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

আতিকের প্রথম চলচ্চিত্র ‘ডুবসাঁতার’ চ্যানেল আইতে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০
আতিকের প্রথম চলচ্চিত্র ‘ডুবসাঁতার’ চ্যানেল আইতে

ছোটপর্দার আলোচিত নির্মাতা নুরুল আলম আতিকের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত প্রথম চলচ্চিত্র ‘ডুবসাঁতার’। ৯২ মিনিট দৈর্ঘ্যর এটি একটি ডিজিটাল ফিল্ম।

  চ্যানেল আইতে ছবিটি দেখানো হবে এবারের ঈদের দ্বিতীয় দিন সকাল ১১.১০ মিনিটে।

রেণু নামের এক সাধারণ মেয়ের গল্প ‘ডুবসাঁতার’। রেণুর স্বপ্নময়তা, সংবেদনশীলতা ঢাকা পড়ে আছে সংসারের কষ্টকর বাস্তবতায়। পরিবারের দায়দায়িত্ব পালন করতে যেমন তাকে বাইরে বেরোতে হয়, তেমনি তাকে হতে হয় অন্ধ ভাইয়ের চোখটিও। নিজের প্রাণের দিকে চোখ ফেরালে জোটে সনাতন সমাজের চোখ রাঙানি। তবু রেণুর জীবনে আবারো প্রেম আসে, যে প্রেম তাকে সর্বনাশের পথে টেনে নেয়। রেণু হাল ছাড়ে না, অনেক বিপন্নতার মাঝেও সে প্রতি মুহূর্তে সংগ্রাম করে চলে। রেণু ভেঙে পড়ে, কিন্তু শেষ হয়ে যায় না। আমাদের রেণুদের ফের পথচলা শুরু করতে হয় সংসারের প্রয়োজনে।

ছবিটিতে অভিনয় করেছেন জয়া আহসান, শেহজাদ চৌধুরী, অমোক ব্যাপরী, ওয়াহিদা মল্লিক জলি, শাহরিয়ার শুভ, বোংশু হোর, শ্রাবস্তী দত্ত তিন্নি, স্বাধীন খসরু, সুষমা সরকার, স্বাগতা, অপু কাজী, শাহরিয়ার ফেরদৌস সজীব, শামীম ভিস্তি, মীম, আফ্রোদিতি কাকলি, জুনায়েদ হালিম, স্বর্ণা, এজাজ বারী, রফিকুল ইসলাম, ডা. তানিয়া বুলবুল কিটি, সাদনিমা, কুনাল প্রমুখ। চিত্রগ্রহণে রয়েছেন রাশেদ জামান। সম্পাদনা করেছেন মাকসুদ হোসাইন, সামির আহমেদ ও আলী নাকীর সানি। আবহ সঙ্গীত পরিকল্পনা করেছেন ভিক্টর, অনম বিশ্বাস ও পিন্টু ঘোষ।  

বাংলাদেশ স্থানীয় সময় ১৪৪০, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa