ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

ক্যামেরনের নতুন ‘অবতার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০
ক্যামেরনের নতুন ‘অবতার’

আবার আসছে ‘অবতার’। এটি হবে জেমস ক্যামেরনের সাড়া জাগানো ছবিটির প্রথম সিকুয়্যেল।

মুক্তি পাবে ২০১৪-র ডিসেম্বরে। শুধু কি তাই? এর বছরখানেক পর আসবে দ্বিতীয়টিও। এ বিষয়গুলো নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স অফিস।

ছবিটির পরিচালক ক্যামেরন চিত্রনাট্য লিখতে বসবেন আগামী বছরের শুরুতে। ঘোষণা দিয়েছেন, সিকুয়্যেল মানে আগের গল্পের জাবর কাটা নয়। ‘গল্পে বৈচিত্র্য থাকবে, থাকবে নিজস্বতা। ’ বললেন ৫৬ বছর বয়সী ক্যামেরন। তবে নিশ্চিত করলেন না গল্প কোন দিকে মোড় নেবে।

খবরে প্রকাশ, প্রথম ছবিটির মতো এ সিকুয়্যেলগুলোরও সেট বসবে কোনও এক দূরবর্তী প্যানডোরার চাঁদে। আর তৈরি হবে ত্রিমাত্রিক প্রযুক্তিতে।

চিত্রজগতের সব রের্কড ভেঙ্গে ইতিহাস গড়েছিল এই ‘অবতার’। আয় করেছিল প্রায় তিন বিলিয়ন ডলার। ক্যামেরনের আগের ছবি ‘টাইটানিকের’ উপার্জনকেও ছাড়িয়েছিল এই ছবি।

সংবাদ মাধ্যমকে এই অস্কারবিজয়ী পরিচালক শুধু এটুকুই জানালেন যে, ‘অবতারের’ সিকুয়্যেলের মাধ্যমে তিনি বিষয়টিকে নিয়ে আরো গভীরে ঢুকতে চান। আবিষ্কার করতে চান আরো নতুন নতুন চরিত্র, যা জগতের সব দর্শকেরই ভালো লাগবে। তিনি ঘটাতে চান চিন্তার বিস্তার। মেলতে চান কল্পনার সুবিশাল ডানা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৫৮, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa