ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

উদীচী শিল্পীগোষ্ঠির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০
উদীচী শিল্পীগোষ্ঠির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঢাকা: ‘পূবের আকাশ রাঙা হলো সাথী। ঘুমায়োনা আর, জাগোরে’ শ্লোগানের মধ্য দিয়ে শুক্রবার পালিত হলো বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী।



এ উপলক্ষ্যে বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

টিএসসি চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শহীদুল্লাহ চৌধুরী।

এসময় তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতার পর সংবিধান রচিত হয়েছিল। সেই মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে হলে বাহাত্তরের সংবিধান পুনরোজ্জীবিত করতে হবে।

টিএসসি অডিটোরিয়ামের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাবি উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে সে দেশের মূল চেতনা হওয়া উচিত মুক্তিযুদ্ধ।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে জাতির সূর্য সন্তানদের অপমানিত করা হয়েছে। অথচ সত্য কোনো দিন মুছে ফেলা যায় না।

উদীচীর সভাপতি গোলাম মোহাম্মদ ইদু’র সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুস, বাংলাদেশ কৃষক সমিতির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সাধারণ সম্পাদক মোর্শেদ আলী, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, উদীচীর সাধারণ সম্পাদক হাবিবুল আলম প্রমুখ।

পরে টিএসসি মিলনায়তনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa