ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

চলছে আন্তঃধর্মীয় চলচ্চিত্র উৎসব

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০
চলছে আন্তঃধর্মীয় চলচ্চিত্র উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তঃধর্মীয় সংলাপ কেন্দ্র, ইতালীয় দূতাবাস এবং রেইনবো ফিল্ম সোসাইটির উদ্যোগে তিন দিনব্যাপী আন্তঃধর্মীয় চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। এ ২৮ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে এক সেমিনারের আয়োজন করা হয়।



সেমিনারে বক্তব্য রাখেন ইতালির রাষ্ট্রদূত ড. ইতালা ওচি, ভ্যাটিকান রাষ্ট্রদূত আর্চ বিশপ জোসেফ মারিনো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারপারসন ড. রেবেকা হক। সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক কে এম সা’দ উদ্দিন।

কে এম সা’দ উদ্দিন বলেন ‘আমরা চলচ্চিত্র বলতে সাধারণত বুঝি বিনোদনকেই। বুঝি ধর্মের সাথে এর যেন কোনও সংযোগ নেই। কিন্তু এই ব্যতিক্রমী আয়োজন প্রচলিত ধারণাকে ভুল প্রমাণ করবে। ’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার অডিটরিয়ামে প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চলচ্চিত্র প্রদর্শন করা হবে। প্রদর্শনী শেষ হবে ৩০ অক্টোবর।  

সেমিনার শেষে ২৮ অক্টোবর, প্রথম দিন সন্ধ্যা ৬টায় প্রদর্শিত হয় এরিক পোপ পরিচালিত নরওয়ের চলচ্চিত্র troubled water। ২৯ অক্টোবর ৪টা ১৫ মিনিটে প্রদর্শিত হবে আমেরিকান চলচ্চিত্রকার জেনিফার ম্যাইটরিনা টেইলরের হবি new muslim cool। ৬টায় ইরানি চলচ্চিত্রকার আলী ভাজিরিয়ানের A Span of Heaven

শেষ দিন ৩০ অক্টোবর বিকেল ৪টা ১৫ মিনিটে  প্রদর্শিত হবে ভারতীয় চলচ্চিত্র শাবনাম ভারমানির চালো হামারা দেশ । ৬টায় প্রদর্শিত হবে ইতালীয় চলচ্চিত্রকার স্টিফানো সেভেরিওনি পরিচালিত diary of a mountain priest।

বাংলাদেশ স্থানীয় সময় ২১২০, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa