ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

এবার চোর জয়ন্ত চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১০
এবার চোর জয়ন্ত চট্টোপাধ্যায়

আবৃত্তিকার হিসেবে পারফর্মিং মিডিয়ায় এসেছিলেন জয়ন্ত চট্টোপাধ্যায়। অভিনয়টা শুরু করেন নিতান্ত শখে।

অথচ অভিনয়টাই এখন হয়ে উঠেছে তার চলার পথের প্রধান অবলম্বন।

জয়ন্ত চট্টোপাধ্যায় অভিনয় করেছেন নানারকম চরিত্রে। ভার্সেটাইল অভিনেতা হিসেবে নির্মাতাদের কাছে রয়েছে তার গ্রহণযোগ্যতা। এবার তিনি চোরের ভূমিকায় অভিনয় করেছেন ‘মাটির তার’ নামে একটি নাটকে। সোলায়মান জুয়েলের রচনা ও পরিচালনায় এ নাটকের পটভূমি বেশ বিস্তৃত। ১৯৪৭ সালের সেই দেশবিভাগের সময় থেকে গল্পের শুরু, যার শেষ বর্তমান সময়ে পৌছে। নাটকে সময়ের বিবর্তনে একটি পরিবারের দুইসময়ের চিত্র তুলে ধরা হয়েছে।   দেখানো হয়েছে  ধরন ভিন্ন হলেও সামাজিক বৈষম্য আজও একই রয়ে গেছে।

নাটকের শুরুতে দেখা যাবে, অবস্থাপন্ন ঘরের সন্তান জয়ন্ত চট্টোপাধ্যায়। কিন্তু পূর্বপুরুষের বেহিসেবি ঋণ তাকে করে তোলে নিঃস্ব। স্ত্রী-সন্তানদের ভরণপোষণের জন্য তাকে চুরিতে নামতে হয়। কিন্তু পরিবারের কাছে সে তার অপকর্ম আড়াল করে রাখে। একইভাবে তার মেয়ে শহরে গিয়ে আয়ের পথ হিসেবে বেছে নেয় দেহ-ব্যবসা। কিন্তু পরিবার কাছে বিষয়টি আড়াল করে রাখে। পরিবার জানে, সে চাকরি করে। কিন্তু একসময় বিষয়টি প্রকাশ পেয়ে যায়। জয়ন্ত চট্টোপাধ্যায় তার মেয়ের সঙ্গে নিজের মিল খুঁজে পায়।
    
ইস প্রডাকশন প্রযোজিত ‘মাটির তার’ নাটকে জয়ন্ত চট্টোপাধ্যায় সহ আরো অভিনয় করেছেন চিত্রলেখা গুহ্, হুমায়ারা হিমু, নাইম, হৃদি ও আরো অনেকে। নাটকটি বর্তমানে আছে প্রচারের অপেক্ষায়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫২০  অক্টোবর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa