ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

বহুদিন পর আতিকুল হক চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১০
বহুদিন পর আতিকুল হক চৌধুরী

একসময়ের জনপ্রিয় টিভিনাটক নির্মাতা আতিকুল হক চৌধুরী। এই বর্ষীয়ান নির্মাতা বহুদিন পর আবারও নাটক নির্মাণে এগিয়ে এসেছেন।

আসছে ঈদে একুশে টিভিতে প্রচারের জন্য নির্মাণ করেছেন ‘মামার বালিশ কোথায়’ নামে একটি নাটক।

আতিকুল হক চৌধুরীর রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, শাম্মী আক্তার, আকরামুজ্জামান, স্মৃতি, নিঝুম, ওয়াসিম, ফারদিনসহ আরো অনেকে।

নাটকে দেখা যাবে বয়োবৃদ্ধ মামা রাত-দিন আগলে রাখে একটি বালিশ। কখনই তিনি বালিশটি হাতছাড়া করেন না। এই শেষ বয়সে যেন বালিশই তার একান্ত সম্বল। কিন্তু ভাগ্নে-ভাগ্নিদের কাছে এই বালিশ একটি রহস্য। তাদের মনে প্রশ্ন, কী আছে এই বালিশে যার জন্য মামা কখনই বালিশটি হাতছাড়া করতে চায় না। কারো ধারণা বালিশে মামা জমিয়ে রেখেছেন অনেক অনেক টাকা। কেউ কেউ মনে করে, বালিশে মামা লুকিয়ে রেখেছেন দামী গয়না-অলংকার।

মামার এই বালিশ-রহস্য উদঘাটনের জন্য ভাগ্নে-ভাগ্নিরা নানারকম ফন্দি করে। হাস্যরসের মাধ্যমে এগিয়ে চলে নাটকের কাহিনী। সবশেষে দেখা যায়, বালিশের মধ্যে মামা তার মৃত স্ত্রীর একটি কাপড় লুকিয়ে রেখেছেন। তৈরি হয় এক বেদনাবিধুর উপাখ্যান।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৪০, অক্টোবর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa