ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

নজরুল জন্মজয়ন্তীতে ফেরদৌস আরা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ২২, ২০১১
নজরুল জন্মজয়ন্তীতে ফেরদৌস আরা

আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী ২৫ মে। এই বিশেষ দিনটিতে কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে বের হচ্ছে স্বনামধন্য নজরুলসংগীত শিল্পী ফেরদৌস আরার নতুন অ্যালবাম।

এতে থাকছে এমন ১০টি নজরুল সঙ্গীত যেগুলো খুব একটা প্রচলিত নয়। এটি শিল্পীর ২০তম নজরুল সঙ্গীতের অ্যালবাম। শুধু তাই নয়, কবির জন্মদিনে তিনি ৪টি অনুষ্ঠানে এবার সঙ্গীত পরিবেশন করবেন।

অ্যালবাম প্রকাশের মধ্যেই ফেরদৌস আরা নিজেকে সীমিত রাখেন নি। নজরুল জন্মজয়ন্তী সামনে রেখে মাস জুড়েই চলছে তার ব্যস্ততা। শুধুমাত্র নজরুল জন্মবার্ষিকীর দিনটিতে অর্থ্যাৎ ২৫ মে ফেরদৌস আরা সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত বিভিন্ন স্থানের চারটি অনুষ্ঠানে অংশ নেবেন। এর মধ্যে সকালে ত্রিশালে নজরুল মঞ্চে প্রেসিডেন্টের সামনে নজরুল সংগীত পরিবেশন করে ঢাকায় ফিরেই অংশ নেবেন চ্যানেল আই’র নজরুল মেলায়। এখানে গান পরিবেশন করে বিকাল ৫টায় বাংলা একাডেমীতে নজরুল সংগীত পরিবেশন করবেন তিনি। এরপর রাতে অফিসার্স ক্লাবে নিজের গানের স্কুল সুর-সপ্তকের ছাত্রছাত্রীসহ সংগীত পরিবেশনে অংশ নিবেন। এছাড়াও বিভিন্ন টিভি চ্যানেলের নজরুল জন্মবার্ষিকীর বিশেষ অনুষ্ঠানমালায় দেখা যাবে এই গুণী শিল্পীকে।

নজরুল জন্মজয়ন্তী দিনভর এই ব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে ফেরদৌস আরা বললেন, আমার শিল্পী জীবনের যা কিছু আছে সবই তো নজরুলসঙ্গীত নিয়ে। কাজেই কবির জন্মদিনটি আমার জন্য বিশেষ একটি দিন। নজরুলের প্রতি ভালবাসা থেকেই আসলে এতগুলো আয়োজনের মধ্যে নিজেকে সম্পৃক্ত করেছি।

ফেরদৌস আরা বর্তমানে নজরুল সংগীত পরিষদের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এই পরিষদের আয়োজনে দিনব্যাপী নজরুল উৎসব অনুষ্ঠিত হয়েছে গত ২০মে শুক্রবার জাতীয় জাদুঘরে। অনুষ্ঠানে ফেরদৌস আরা গাওয়া নজরুলসঙ্গীত মুগ্ধ করে দর্শকদের।

বাংলাদেশ সময় ২১০৫, মে ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa