ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

হুমায়ূন আহমেদের নতুন ছবি করছে ইমপ্রেস

বিপুল হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১০
হুমায়ূন আহমেদের নতুন ছবি করছে ইমপ্রেস

নন্দিত লেখক ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদের নতুন ছবি ‘ঘেটুপুত্র কমলা’। জুলাইয়ে নূহাশ চলচ্চিত্রের প্রযোজনায় ছবিটির শুটিং শুরু করার পরিকল্পনার কথা জানিয়েছিলেন নির্মাতা।

কিন্তু নির্ধারিত সময়ে ছবির শুটিং শুরু হয়নি। নূহাশ চলচ্চিত্র থেকে জানানো হয়েছিল, অক্টোবরে ছবির শুটিং শুরু হচ্ছে। আগামী ২৩ অক্টোবর শুভ মহরতের মাধ্যমে শুরুও হচ্ছে ‘ঘেটুপত্র কমলা’ ছবির কাজ। তবে ছবিটি প্রযোজনায় নূহাশ চলচ্চিত্রের পরিবর্তে যুক্ত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম।

‘ঘেটুপত্র কমলা’ হবে ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে হুমায়ূন আহমেদ পরিচালিত চতুর্থ ছবি। এর আগে তিনি ইমপ্রেস থেকে ‘শ্যামল ছায়া’, ‘নয় নম্বর বিপদ সংকেত’ এবং ‘আমার আছে জল’ নির্মাণ করেছেন। এছাড়া হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আগুনের পরশমণি’ ও ‘শ্রাবণ মেঘের দিন’ ছবি দুটির স্বত্বও সম্প্রতি গ্রহণ করেছে ইমপ্রেস টেলিফিল্ম। এর বাইরে জনপ্রিয় এই ঔপন্যাসিকের কাহিনী নিয়ে ইমপ্রেস
টেলিফিল্মের প্রযোজনায় আরো চারটি ছবি নির্মিত হয়েছে। এগুলো হলো ‘দূরত্ব’, ‘সাজঘর’, ‘নিরন্তর’ ও ‘দারুচিনি দ্বীপ’।

‘ঘেটুপত্র কমলা’ ছবিটির কাহিনী গড়ে উঠেছে সুনামগঞ্জের জুলসুকা গ্রামে ঘটে যাওয়া ১৫০ বছর আগের একটি সত্য গল্প নিয়ে। ঘেটুগানের সঙ্গে সম্পৃক্তদের জীবনযাপন নিয়েই চলচ্চিত্রের গল্প। ঘেটুগানে সুন্দর ছেলেকে মেয়ে সাজানো হয়, সে নাচ-গান করে। সুনামগঞ্জের হাওরাঞ্চলে বর্ষায় আমোদ-ফুর্তি ছাড়া কিছুই করার থাকে না। বিত্তবানরা গান-বাজনার ব্যবস্থা করেন, বাড়িতে ঘেটুপুত্র নিয়ে আসেন। এমন এক ঘেটুপুত্রই হুমায়ূন আহমেদের নতুন চলচ্চিত্রের প্রধান চরিত্র। জানা গেছে, হুমায়ূন আহমেদের সংগ্রহে বেশ কিছু ঘেটুগান আছে, ছবিতে সেসব গান ব্যবহার করবেন তিনি।

২৩ অক্টোবর তেজগাঁও চ্যানেল আইয়ের নিজস্ব ভবনে আনুষ্ঠানিক মহরতের পর ২৫ অক্টোবর থেকে নূহাশ পল্লীতে শুরু হবে ছবির শুটিং। বিশাল ক্যানভাসের এ ছবির শুটিংয়ের জন্য নূহাশপল্লীতে বিশাল একটি জমিদার বাড়ির সেট ফেলা হয়েছে। ‘ঘেটুপুত্র কমলা’ ছবিতে জমিদার চরিত্রে অভিনয় করবেন তারিক আনাম খান। ছবির নাম ভূমিকায় অভিনয়ের জন্য মামুন নামের এক কিশোরকে নির্বাচন করেছেন নির্মাতা। ছবিতে আরো অভিনয় করবেন তমালিকা কর্মকার, মুনমুন আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, শামীমা নাজনীন, মাসুদ আখন্দ, আবদুল্লাহ রানাসহ অনেকে। নূহাশপল্লী ছাড়া ছবির শুটিং হবে সুনামগঞ্জের ধর্মপাশা থানার রাজবাড়িতে ও সুনামগঞ্জে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১০,  অক্টোবর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa