ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

বিনোদন

বসনিয়ায় শুটিংয়ের অনুমতি পেলেন এঞ্জেলিনা জোলি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০
বসনিয়ায় শুটিংয়ের অনুমতি পেলেন এঞ্জেলিনা জোলি

এঞ্জেলিনা জোলির পরিকল্পনা ছিল তার প্রথম পরিচালিত ছবিটির শুটিংয়ের কাজ বসনিয়া-হারজেগোভিনায় শুরু করবেন। কিন্তু বাধ সাধে সে দেশের সরকার।

অনুমতি দিচ্ছিল না তারা। তাদের ধারণা ছিল, ছবিটি তাদের দেশের সমাজ-সংস্কৃতি এবং ইতিহাস-ঐতিহ্যের জন্য অবমাননাকর হবে।

একজন বসনীয় মুসলিম ধর্ষিত নারী তার ধর্ষক সার্ব সৈন্যের প্রেমে পড়েন-- এ ধরনের কাহিনী নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি, এমন ধারণা ছিল স্থানীয়দের। এ গুজবের কারণে বেঁকে বসে সরকার। পরে এঞ্জেলিনা জোলি সে দেশের সরকারকে লোকের কথায় কান না দেওয়ার জন্য অনুরোধ জানান এবং তিনি সে দেশের সরকারের কাছে সিনেমার স্ক্রিপ্টসহ শুটিংয়ের অনুমতির জন্য আবেদন করেন। অবশেষে তা মঞ্জুর হলো।

আগামী মাসে বসনিয়ার রাজধানী সারায়েভোতে শুরু হবে জোলির ছবির কাজ। এ সম্পর্কে তার বসনীয় প্রযোজক এডিন সার্কিক জানান, এটা আমাদের জন্য খুবই আনন্দের যে জোলির মতো একজন বিশ্ববিখ্যাত তারকা বসনিয়াতে কাজ করতে আসছেন। এক লিখিত বার্তায় তিনি জানান, কিছু লোক ভুল তথ্যের ওপর ভিত্তি করে ছবিটির শুটিং বন্ধের জন্য সরকারের ওপর চাপ সৃষ্টি করেছিল। এখন এর সমাধান হয়েছে। তিনি আশা করেন দর্শক সিনেমাটি দেখার পর মন্তব্য করবেন, তার আগে নয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৫০, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa