ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আমাকে সিংহের খাঁচায় ঢুকিয়ে তালা মেরে দেওয়া হলো: ড্যানি সিডাক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
আমাকে সিংহের খাঁচায় ঢুকিয়ে তালা মেরে দেওয়া হলো: ড্যানি সিডাক

ঢাকাই সিনেমা জগতের অন্যতম অভিনেতা ড্যানি সিডাক। খল চরিত্রে যেমন জনপ্রিয়তা পেয়েছেন তেমনি নাম ভূমিকায় অভিনয় করেও পেয়েছেন সাফল্য।

 

১৯৮৬ সালে ‘লড়াকু’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক ঘটে অভিনেতার।  

ক্যারিয়ারে কখনোই ডামি ব্যবহার না করা এই অভিনেতা বাঘ, সিংহ ও অজগর সাপের সঙ্গে সরাসরি লড়াই করেছেন।
এসব করতে গিয়ে একবার নির্ঘাত মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন।

একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সেই স্মৃতিচারণ করলেন ড্যানি সিডাক।  

বললেন, “নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু ভাই আমাকে বললেন, ‘বাঘ, সাপের সঙ্গে লড়াই করেছ, এবার কিসের সঙ্গে লড়াই করবা? তোমার সঙ্গে এবার ২০ জন পালোয়ান দেব। ’ আমি বলেছি, আমি একাই এবার সিংহের সঙ্গে লড়াই করব। ঝন্টু ভাই বললেন, ‘সত্যি সত্যি পারবা?’ আমি বললাম, সত্যি পারব। ”

তিনি বলেন, “যথারীতি আমি আর সহকারী পরিচালক জাহাঙ্গীর ভারতে চলে গেলাম। ভারতের ত্রিবান্দ্রাম নামক এক জায়গায় সার্কাস দলের সঙ্গে কথা বলি। তাদেরকে সিংহের লড়াই করব জানালে ওরা রাজি হচ্ছিল না। ” 

অনেক চেষ্টা করে সার্কাস দলকে রাজি করে বন্ড পেপারে সাইন করে শুটিং শুরু করেন ড্যানি সিডাক।  

তিনি বলেন, ‘আমাকে সিংহের খাঁচার ভেতর ঢুকিয়ে তালা মেরে দেওয়া হলো। পরিচালকের কথামতো শট দিতে গিয়ে আমি সিংহটাকে পেছন থেকে ধরি। আধা মিনিটের মধ্যে আমাকে মাথা দিয়ে বাড়ি মেরে সিংহটা আমাকে নিয়ে পড়ে গেল। ঘুরে কামড় দিতে চেয়েছে আমাকে। তার আগে পা দিয়ে মারছিল। মনে হচ্ছিল, আমার শরীরটাকে লোহার রড দিয়ে পেটাচ্ছে। আমি পারছিলাম না। বারবার বলছিলাম, আমি আর পারছি না। এরপর লোহার কাঁচি দিয়ে আমাকে কোনোমতে উদ্ধার করে। এরপর আমি অজ্ঞান হয়ে যাই। আমার ১০২ ডিগ্রি জ্বর আসে। ’

পরের দিন আবারও সিংহের সঙ্গে লড়াই করেন ড্যানি। বলেন, “পরের দিন সকালে গিয়েছি। ওরা অন্য একটি সিংহ নিয়ে এলো। আমাকে বুদ্ধি শিখিয়ে দিল। বলল, ‘যখন দেখবা সিংহের ঘাড়ের লোম দাঁড়িয়ে গেছে তখন তুমি সামনে থেকো না। ’ সেটা খেয়াল করেই আমি শুটিংটা করেছি। সিংহের খাঁচা থেকে বের হওয়ার পর দেখতে পাই, বাইরে হাজার হাজার তামিল লোক জড়ো হয়ে গেছে। তারা দেখতে এসেছে, সিংহের সঙ্গে সরাসরি লড়াই করেছে!”

প্রসঙ্গত, ড্যানি সিডাকের বেশ কয়েকটি জনপ্রিয় সিনেমা হলো - ‘বনের রাজা টারজান’, ‘সুপারম্যান’, ‘গরিবের রাজা রবিনহুড’, ‘সিংহ পুরুষ’, ‘লেডি র‌্যাম্বো’, ‘বাঘা বাঘিনী’ ও ‘রূপের রানি গানের রাজা’। অভিনয়ের বাইরে সিনেমা প্রযোজনা ও পরিচালনাও করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।