ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে প্রভাষক ‘চিরকুট’র সুমি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে প্রভাষক ‘চিরকুট’র সুমি! শারমিন সুলতানা সুমি

জনপ্রিয় ব্যান্ডদল ‘চিরকুট’র প্রধান ও ভোকাল শারমিন সুলতানা সুমি যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউথ ফ্লোরিডার স্কুল অব মিউজিক ডিপার্টমেন্টের একটি ক্লাসে অতিথি প্রভাষক হিসেবে আমন্ত্রণ পেয়েছেন। খবরটি সামাজিকমাধ্যমে জানিয়েছেন তিনি নিজেই।

সুমি বলেন, ২০২৩ সালের নভেম্বরে নরওয়ের একটি বিশ্ববিদ্যালয়ে কি-নোট স্পিকার হিসেবে আমন্ত্রিত হয়েছিলাম। একটি সেশনে কি-নোট স্পিকার ও তিনটি সেশনে উইমেন অ্যান্ড মিউজিক, মিউজিক অ্যান্ড ক্লাইমেট এবং মিউজিক বিজনেস নিয়েও ক্লাস নিয়েছিলাম। অন্য রকম এক অভিজ্ঞতা হয়েছিল।  

যোগ করে সুমি বলেন, এর আগে আমি ২০১৭ সালে বেঙ্গালুরুতে মিউজিক এডুকেশন নিয়ে একটা গ্লোবাল কনফারেন্সে অংশ নেই। সেখানে অধ্যাপক কাঘোন্দি এসেছিলেন। আমার বক্তব্য শুনে মুগ্ধ হন। তিনিই এখন যুক্তরাষ্ট্রের ওই ভার্সিটিতে আছেন। প্রস্তাবটা তার কাছেই পেয়েছি। আমি যুক্তরাষ্ট্রে যেতে পারছি না বলে অনলাইনে ক্লাস নেওয়ার প্রস্তাবও দিয়েছেন তিনি। ২২ মার্চ আমি প্রথমবার ক্লাস নেব।

সুমি আরও বলেন, আমি অধ্যাপক কাঘোন্দির কাছে কৃতজ্ঞ। তিনি আমার ওপর বিশ্বাস রেখেছেন। আশা করছি এবারও দারুণ একটা অভিজ্ঞতা অর্জন করতে পারব। বিশ্বের কাছে বাংলা গানের ব্যাপকতা তুলে ধরতে সব সময়ই চেষ্টা করি। এবারও এর ব্যতিক্রম হবে না।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।