ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি ও ওটিটিতে দেখা যাবে মঞ্চ নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
টিভি ও ওটিটিতে দেখা যাবে মঞ্চ নাটক

চ্যানেল আই ও আইস্ক্রিনে প্রচারিত হবে মঞ্চ নাটক। ‘ওটিটিতে মঞ্চনাটক, চ্যানেল আইতে মঞ্চনাটক, মঞ্চ নাটক দেখুন, নাট্যকর্মীদের সাথে থাকুন, মঞ্চনাটক সত্যি কথা বলে’- এই স্লোগান নিয়ে পথচলা শুরু করছে ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিন।

 

শনিবার ( ৯ মার্চ) চ্যানেল আই স্টুডিওতে এই আয়োজন উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।  

যেখানে উদ্যোগটির পরিকল্পনা বিষয়ক বক্তব্য রাখেন শিশুসাহিত্যিক ও চ্যানেল আইয়ের এডিশনাল ইডি আমীরুল ইসলাম ও মঞ্চ নাটক নিয়ে এই উদ্যোগের প্রকল্প প্রধান শহীদুল আলম সাচ্চু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাদেশের মঞ্চ আন্দোলনের অন্যতম পথিকৃৎ, নাট্যকার, নির্দেশক ও একুশে পদকপ্রাপ্ত অভিনেতা মামুনুর রশীদ, একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী লাকী ইনাম, আইস্ক্রিনের প্রকল্প পরিচালক রিয়াজ আহমেদ।  

মঞ্চ নাটকের পথিকৃৎদের সাথে এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন নতুন প্রজন্মের নাট্যকর্মীরা।

এই উদ্যোগ নিয়ে ফরিদুর রেজা সাগর বলেন, ‘নাটক আমাদের গর্ব। এই নাটক পৃথিবীর প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। ’

নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেন, ‘আমরা একটি খারাপ সময়ে এসে পড়েছি, সংস্কৃতির চর্চাটা কমে গেছে। ’ 

অভিনেতা পরামর্শ দেন, নাটক বাছাইয়ের ক্ষেত্রে সংখ্যা বাড়ানোর কথা না ভেবে মান বাড়ানোর দিকে লক্ষ্য রাখতে হবে।

লাকী ইনাম বলেন, ‘মঞ্চ নাটকের আর্কাইভ না থাকায় অনেক নাটক হারিয়ে গেছে। চ্যানেল আইয়ের এই উদ্যোগ অসাধারণ। ’

রিয়াজ বলেন, ‘আইস্ক্রিনের সাথে মঞ্চনাটক যুক্ত হতে যাচ্ছে। এটি একটি অনন্য সহযোজন। ’ তিনি আরও বলেন, ‘অসম্ভব ভালো কিছু অভিনেতা-অভিনেত্রীদেরকে যখন আই-স্ক্রিন প্ল্যাটফর্মের মাধ্যমে মানুষ দেখবে, তখন মানুষ বুঝবে যে অভিনয়টা কোনো ছেলেখেলা নয়। অভিনয়টা অনেক বড় জিনিস, সাধনার জিনিস ও ত্যাগের বিষয়। ’

‘বিনোদনের স্মার্ট দুনিয়া’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছে ‘আইস্ক্রিন’।  মাসিক সাবসক্রিপশন ফি ৮৯ টাকা, হাফইয়ারলি ২৬৯ টাকা এবং  ইয়ারলি ৪৬৯ টাকা।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এনএটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।