ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জীবন্ত রূপে নতুন সিনেমায় উত্তম কুমার!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
জীবন্ত রূপে নতুন সিনেমায় উত্তম কুমার!

ভারতের পশ্চিমবঙ্গের নির্মাতা সৃজিত মুখার্জি নতুন সিনেমায় অভিনয় করেছেন মহানায়ক উত্তম কুমার। সেটাও মৃত্যুর ৪৪ বছর পর! শুক্রবার (১ মার্চ) সেটার ঝলকও এলো সামনে।

সিনেমার নাম ‘অতি উত্তম’।

সিনেমাটিতে অভিনয় করেছেন অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য, গৌরব চ্যাটার্জি, শুভাশিস মুখার্জি, লাবনী সরকার প্রমুখ। তবে বিশেষ কায়দায় মূল চরিত্রের মতোই হাজির হয়েছেন উত্তম কুমার।  

প্রকাশ্যে আসা ট্রেলারে দেখা যায়, এক যুবক উত্তম কুমারের অন্ধ ভক্ত। প্রিয় নায়কের ওপর পিএইচডি করছে। এই গবেষণা করতে করতেই একসময় উত্তম কুমার তার সামনে হাজির হয়। বিভিন্ন সময়ে, বিভিন্ন রূপে সামনে এসে কথা বলে, পরামর্শ দেয়। কিন্তু মজার ব্যাপার হলো, এক পর্যায়ে ভক্তের প্রেমিকাই উত্তমের প্রেমে পড়ে যায়!

সিনেমাটি নিয়ে নির্মাতা সৃজিত মুখার্জি বলেছেন, এই সিনেমার একটি চরিত্র উত্তম কুমার। তিনি মহানায়ক হয়েই আসেন, কথা বলেন। এক ভক্তের কাছে আসেন তিনি এবং তার জীবনের প্রেমঘটিত সমস্যা সমাধান করে দেন। এটাই গল্পের নির্যাস। সিনেমাতে উত্তম কুমারের চরিত্রে কোনও অভিনেতা অভিনয় করেননি বরং তিনি স্বয়ং অভিনয় করেছেন।

সৃজিত জানান, তিন বছর ধরে এই সিনেমার চিত্রনাট্য তৈরি করেছেন তিনি। এতে উত্তম কুমার অভিনীত বিভিন্ন অংশবিশেষ ফুটেজ হিসেবে ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে ভিএফএক্সের কাজেও দিতে হয়েছে প্রচুর সময়।

এদিকে ট্রেলারটি দেখে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। তিনি এর লিংক পোস্ট করে সামাজিকমাধ্যমে লেখেন, অতীতের ফুটেজ ব্যবহার করে কোনও অভিনেতার প্রধান চরিত্রে এই প্রথম সিনেমা হলো। উত্তম কুমারের প্রতি দারুণ নিবেদন। অতি উত্তম।  

ট্রেলারের সঙ্গে ‘অতি উত্তম’ সিনেমার মুক্তির বার্তাও দেওয়া হয়েছে। আগামী ২২ মার্চ বড় পর্দায় মুক্তি পাবে এ সিনেমাটি।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।