ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শুটিং থেকে ফিরে অসুস্থ, হাসপাতালে ভর্তি সুজাতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
শুটিং থেকে ফিরে অসুস্থ, হাসপাতালে ভর্তি সুজাতা সুজাতা

অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন কিংবদন্তি অভিনেত্রী সুজাতা। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) গাজীপুরে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার শুটিং করেছেন তিনি।

সন্ধ্যার পর বাসায় ফিরে সিঁড়ি দিয়ে ওঠার সময় হঠাৎ অসুস্থ বোধ করেন। পরে তাকে মিরপুরের একটি হাসপাতালে ভর্তি করানো হয়।

গণমাধ্যমে সুজাতার নাতি ফারদিন আজিম বলেন, আমার দাদি এখন চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন। সবাই আমার দাদির জন্য দোয়া করবেন।

ষাটের দশকে চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা সুজাতা। ক্যারিয়ারে অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনাও করেছেন। তার অভিনীত চলচ্চিত্রের সংখ্যা প্রায় তিন শতাধিক।

১৯৬৫ সালে মুক্তি পাওয়া ‘রূপবান’ চলচ্চিত্রে অভিনয় করে রাতারাতি তারকা বনে যান সুজাতা। মাত্র ১২ বছর বয়সী নায়িকার চরিত্রে অভিনয় করেন তিনি। তার আসল নাম তন্দ্রা মজুমদার। নির্মাতা সালাহউদ্দিন সেই নাম পাল্টে রাখেন সুজাতা।

সুজাতা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘রূপবান’, ‘ডাক বাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘প্রতিনিধি’ প্রভৃতি।

চলচ্চিত্রশিল্পে অবদানের জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন সুজাতা। এ ছাড়া শিল্পকলায় অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২১ সালে একুশে পদক পান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।